অভিযোগ শুনতে হবে, কুন্তল ঘোষ মামলায় বিচারপতি সিনহাকে নির্দেশ ডিভিশন বেঞ্চের

অভিযোগ শুনতে হবে, কুন্তল ঘোষ মামলায় বিচারপতি সিনহাকে নির্দেশ ডিভিশন বেঞ্চের

39cb3513e8c5b45dbaf3b3c8d7df4a5d

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া কুন্তল ঘোষের অভিযোগ শুনতে হবে। কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহাকে এমনই নির্দেশ দিল বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ। কুন্তল ঘোষের আইনজীবীর অভিযোগ ছিল, মামলায় তাঁর মক্কেলকে পার্টি না করেই নিম্ন আদালতের নির্দেশে স্থগিতাদেশ দেয় কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ। সেই অভিযোগের প্রেক্ষিতেই এই নির্দেশ এসেছে। ডিভিশন বেঞ্চ জানিয়েছে, আবেদনকারীর অভিযোগ অবশ্যই দেখা উচিত। 

এই মামলায় সিবিআইয়ের ভূমিকা নিয়ে আবার প্রশ্ন তুলেছে আদালত। ডিভিশন বেঞ্চ জানতে চেয়েছে কেন সিবিআই নিম্ন আদালতের নির্দেশ বাতিলের আবেদন করেনি। বিষয় হল, প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে দুটি চিঠি লিখেছিলেন কুন্তল ঘোষ। একটি চিঠি হেস্টিংস থানাকে দেওয়া হয়েছিল, অপরটি আলিপুরের সিবিআই কোর্টে। আলিপুর সিবিআই আদালত সেই চিঠির পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এবং কলকাতা পুলিশ কমিশনারকে আলাদা ভাবে তদন্ত করার নির্দেশ দিয়েছিল। তবে বিচারপতি অমৃতা সিনহা আলিপুর সিবিআই আদালতের নির্দেশের ওপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করেন। 

কুন্তলের মামলার প্রেক্ষিতে ডিভিশন বেঞ্চের বক্তব্য, কুন্তল ঘোষ অভিযোগ করেছিল সংশোধনাগারে তার ওপর অত্যাচার করা হচ্ছে। তার মুখ থেকে অন্যের নাম বলপূর্বক বার করানোর চেষ্টা করছে। তিনি একজন নাগরিক, এখনও প্রমাণিত হয়নি তিনি দোষী। তাই তাঁর অভিযোগের অবশ্যই গুরুত্ব রয়েছে। একই সঙ্গে জানানো হয়েছে, আগামী ১৩ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *