ধর্মের রাজনীতি করি না! পুজো আবহে বিজেপিকে নিশানা অভিষেকের

ধর্মের রাজনীতি করি না! পুজো আবহে বিজেপিকে নিশানা অভিষেকের

d088e87538fd7cdf232fa6e4bca899f9

কলকাতা: পুজো উপলক্ষে ডায়মন্ড হারবারে বিশেষ কর্মসূচি ছিল তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। সেখানে গিয়েই পরোক্ষে বিজেপিকে একহাত নিতে ভুললেন না তিনি। সরাসরি রাজনীতি নিয়ে কথা না বললেও আকার-ইঙ্গিতে বুঝিয়ে দিলেন যে তিনি কার বা কোন দলের উদ্দেশ্যে কী বলতে চাইছেন। অভিষেক বলেন, পুজোর আনন্দে সকল মানুষ মেতে ওঠেন জাতি-ধর্ম নির্বিশেষে। 

বিজেপির বিরুদ্ধে বারংবার ধর্ম নিয়ে রাজনীতি করার অভিযোগ তুলেছে বিরোধীরা। এখনও সেই একই অভিযোগ উঠে আসে। সেই প্রেক্ষিতেই অভিষেক বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন, বাংলায় জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলে মিলে পুজোয় আনন্দ করেন। এটাই আমাদের বাংলা। তিনি এও জানান, ধর্মের রাজনীতি তারা করেন না, দুর্গাপুজোয় যেমন ক্লাবগুলোর পাশে দাঁড়ানো হয়, তেমনই রমজানের সময় মসজিদ কমিটিগুলির পাশে দাঁড়ানো হয়। এর আগে এমনই এক অনুষ্ঠানে যোগ দিয়ে কেন্দ্রকে তিনি তোপ দেগেছিলেন টাকা আটকে রাখার বিষয় নিয়ে। 

পুজো জনসংযোগ কর্মসূচিতে যোগ দিয়ে অভিষেক বলেছিলেন, গায়ের জোরে যদি কেউ বাংলার মানুষের টাকা আটকে রাখতে চেষ্টা করে, সে সফল হবে না। রাজভবনের সামনে ৫ দিন ধর্না করা ট্রেলার ছিল, সিনেমা ৩১ অক্টোবরের পর দিন থেকে দেখানো হবে। তাঁর দাবি, বাংলার ২১ লক্ষ ৭৫ হাজার পরিবার কেন্দ্রের টাকা থেকে বঞ্চিত। অভিষেকের আশ্বাস, আগামী ৬ মাসের মধ্যে টাকা ফিরিয়ে আনবেন তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *