সপ্তমীর সকালেই নিম্নচাপের রূপ নেবে ঘূর্ণাবর্ত, পুজোয় ভাসতে পারে দক্ষিণবঙ্গের ৬ জেলা

সপ্তমীর সকালেই নিম্নচাপের রূপ নেবে ঘূর্ণাবর্ত, পুজোয় ভাসতে পারে দক্ষিণবঙ্গের ৬ জেলা

341321acb737f24ea623f97745dcdaab

কলকাতা:  উদ্বেগ বাড়িয়ে ইতিমধ্যেই বঙ্গোপসাগরে দানা বেঁধেছে একটি ঘূর্ণাবর্ত। বর্তমানে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগরের উপর অবস্থান করছে সেটি। আবহাওয়াবিদদের আশঙ্কা, এটি ক্রমেই উত্তরপূর্ব দিকে এগোতে শুরু করবে। এর পর সপ্তমীর সকালে তা নিম্নচাপে পরিণত হবে৷ ২৩ অক্টোবর, অর্থাৎ নবমীর দিন শক্তি বাড়িয়ে তৈরি হবে গভীর নিম্নচাপ৷  সেই সময় এর অবস্থান থাকবে পশ্চিমমধ্য বঙ্গোপসাগরে৷ 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আজ, শুক্রবার ষষ্ঠীর আবহাওয়া বেশ মনোরমই থাকবে৷ আকাশে রোদ ধলমল করবে৷ বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে৷ শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়সের কাছাকাছি। 

ষষ্ঠীতে দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া থাকলেও, উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরের দুই পাহাড়ি জেলা- দার্জিলিং এবং কালিম্পঙে আজ হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এছাড়া জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার আবহাওয়া আজ শুষ্কই থাকবে। এই জেলাগুলিতে আজ বৃষ্টি হবে না।  

হাওয়া অফিস জানিয়েছে, সপ্তমী এবং অষ্টমীতে নির্বিঘ্নেই ঠাকুর দেখতে পারবে দক্ষিণবঙ্গের মানুষ। এই দু’দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে সপ্তমী থেকে দশমী পর্যন্ত উত্তরবঙ্গের কোনও জেলায় বৃষ্টি হবে না। তবে নবমীর দিন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং কলকাতার কিছু জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছড়া দক্ষিণের বাকি জেলাগুলির শুষ্কই থাকবে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *