বিরিয়ানি থেকে আড্ডা, কী কী করবেন? গোটা পুজোর ‘প্ল্যান’ জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

বিরিয়ানি থেকে আড্ডা, কী কী করবেন? গোটা পুজোর ‘প্ল্যান’ জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

23c4ca48a9f5e651714332808a0c0c16

কলকাতা: দুর্নীতির বিরুদ্ধে কোনও দিন আপোষ করেননি তিনি৷ একের পর এক দুর্নীতি মামলায় ঐতিহাসিক রায় দিয়েছেন৷ তাঁর পর্যবেক্ষণ সাড়া ফেলেছে সমাজে৷ কোর্টরুমের ১৭ নম্বর কক্ষে বসে তাঁর করা একের পর এক মন্তব্য নিয়ে বারবার চর্চা হয়েছে। চোখা চোখা মন্তব্যে সংবাদ শিরোনাম কেড়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়৷ তিনি কারও কাছে ‘ভগবান’৷ কেউ আবার তাঁকে কটাক্ষ করেন ‘অরণ্যদেব’ বলে। কিন্তু, কোর্টরুমের বাইরে দুর্গাপুজোয় তিনি আদ্যোপান্ত বাঙালি৷ এক বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বিচারপতি জানালেন তাঁর পুজো প্ল্যান৷ পুজোর খাওয়াদাওয়া থেকে আড্ডা, সব বিষয়েই অকপট জবাব দিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি।

ওই সাক্ষাৎকারে বিচারপতি বলেন, ‘‘আমরা কাছে পুজো মানে নিখাদ ও নির্ভেজাল আড্ডা। পুজোর সময় খাওয়াদাওয়ার কোনও ঠিক থাকে না। কখন খাচ্ছি, কী খাচ্ছি কোনও ঠিক নেই। মাঝে শুধু একটু ঘুমিয়ে নিই। পরের দিন থেকে আবার আড্ডা শুরু। এখন হাই কোর্টে ছুটি রয়েছে। ভাইফোঁটার পর আবার খুলবে। আমাদের তো এই একটাই বড় ছুটি।’’

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কথায়, ‘‘ছুটির সময় বিভিন্ন বন্ধুবান্ধব ও আত্মীয়স্বজনের বাড়িতে যাব। তাঁরাও সকলে আমার বাড়িতে আসবেন। সারা বছর তাঁদের সঙ্গে দেখা করার খুব একটা সময় হয়ে ওঠে না। তাঁদের সঙ্গে এটাই পুনর্মিলনের সময়। আর অবসর সময়ে বই পড়ে কাটব। পুরনো ও নতুন গান শুনব।’’ বিচারপতি জানান, তাঁর প্রিয় গায়ক হেমন্ত মুখোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *