ভিড়ের মাঝে হাঁটতে হাঁটতেই হঠাৎ যন্ত্রণা, সবংয়ে মেলার মাঠেই সন্তান প্রসব তরুণীর

ভিড়ের মাঝে হাঁটতে হাঁটতেই হঠাৎ যন্ত্রণা, সবংয়ে মেলার মাঠেই সন্তান প্রসব তরুণীর

29f9692bbf737c806da959686dd7bc3f

 কলকাতা: মেলায় ঘুরতে গিয়েছিলেন সন্তান সম্ভবা এক তরুণী। ভিড় ঠেলেই মেলায় ঘুরে ঘুরে অনুষ্ঠান দেখছিলেন। হঠাৎ করেই তাঁর পেটে যন্ত্রণা শুরু হয়। এর পর মেলায় ভিড়ের মাধেই সন্তানের জন্ম দেন তিনি। একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন ওই তরুণী।

ঘটনাটি পশ্চিম মেদিনীপুরের সবং থানা এলাকার ৩ দাঁদরা অঞ্চলের দাঁতরদা বাটিটাকি এলাকার। গত কয়েক দিন ধরেই এলাকায় মেলা বসেছে। গ্রামের মানুষ দলে দলে সেই মেলা দেখতে ভিড় জামাচ্ছেন। সোমবার নবমীর সন্ধ্যায় মেলায় ঘুরতে গিয়েছিলেন ওই প্রসূতিও। কিন্তু মেলার অনুষ্ঠান চলাকালীন আচমকা তাঁর শরীর খারাপ লাগে৷ প্রসব যন্ত্রণা শুরু হয়। পরিস্থিতি এমনই ছিল যে তাঁকে আর বাড়ি পর্যন্ত নিয়ে যাওয়া সম্ভব হয়নি৷  তাই মেলার মাঝেই সন্তান প্রসব করেন ওই তরুণী।

এদিকে, এই খবর জানাজানি হতেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। সদ্যোজাত এবং তাঁর মাকে দেখতে মেলায় তখন জড়ো হয়েছে উৎসাহী মানুষ। ধীরে ধীরে ভিড় বাড়তে থাকে৷ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় সবং থানার পুলিশ। তারা ভিড় সরিয়ে এলাকা ফাঁকা করে দিন। সিভিক ভলান্টিয়ারদের সাহায্যে পুলিশ প্রসূতি এবং সদ্যোজাতকে উদ্ধার করে সবং গ্রামীণ হাসপাতালে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে। চিকিৎসকেরা তাদের স্বাস্থ্য পরীক্ষা করে জানান, মা এবং শিশু দু’জনেই সুস্থ আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *