নবমীর মতোই দশমীতে শুরু বৃষ্টি, আছে একাধিক জেলায় সতর্কতা

নবমীর মতোই দশমীতে শুরু বৃষ্টি, আছে একাধিক জেলায় সতর্কতা

dff5e568efbf21edcf2f82bd364e6245

কলকাতা: নবমীর সকাল যা দেখেছে বাঙালি, দশমীর বেলাতেও তাই দেখতে হল। পূর্বাভাস অনুযায়ী বৃষ্টি শুরু হল রাজ্যের একাংশে। অষ্টমীর পর থেকে আবহাওয়ায় যে পরিবর্তন এসেছিল তার প্রভাব সরাসরি পড়েছিল নবমীর দিন। কিন্তু ভাগ্যের ব্যাপার বিকেলের পর তেমন ভাবে আর বৃষ্টি হয়নি। তাই নবমীর নিশিতে মণ্ডপে মণ্ডপে ছিল মানুষের ভিড়। রাস্তায় জনস্রোত। কিন্তু দশমীর সকাল থেকে দাপটে শুরু হয়েছে বৃষ্টি।  

নিম্নচাপ, ঘূর্ণিঝড় ‘হামুন’-এর প্রভাবে এই বৃষ্টি হচ্ছে বলে হাওয়া অফিস জানিয়েছে। শেষ পাওয়া তথ্য অনুযায়ী, আপাতত দিঘা থেকে মাত্র ২৭০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে অবস্থান করছে ঘূর্ণিঝড় ‘হামুন’। ওড়িশার পারাদ্বীপ থেকে এর অবস্থান ২১০ কিলোমিটার পূর্ব-দক্ষিণপূর্ব এবং বাংলাদেশের খেপুপাড়া থেকে ৩৫০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিম৷ এর দাপটে মঙ্গলবার দশমীর পাশাপাশি একাদশীর দিনও বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে৷ কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে৷ 

রাজ্যের মোট ৬টি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা ছাড়া বাকি জেলাগুলি হল- উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং পূর্ব মেদিনীপুর৷ এই ছয় জেলায় মঙ্গলবার দিনভর বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এর মধ্যে উত্তর ২৪ পরগনার খড়দহ, সোদপুর সহ একাধিক অংশে ইতিমধ্যেই শুরু হয়েছে বৃষ্টি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *