রাম মন্দিরের পুরোহিত পদে নিয়োগ, প্রশিক্ষণ পর্বেই মোটা টাকা! বিজ্ঞপ্তিতে আর কী কী বলা হয়েছে?

রাম মন্দিরের পুরোহিত পদে নিয়োগ, প্রশিক্ষণ পর্বেই মোটা টাকা! বিজ্ঞপ্তিতে আর কী কী বলা হয়েছে?

d8f3aaaea7946fc449dbcad87dd80be5

অযোধ্যা: বছর ঘুরলেই লোকসভা ভোট৷ আর তার ঠিক আগে জানুয়ারি মাসেই উদ্বোধন করা হবে রামমন্দির৷ বিজয়া দশমীর অনুষ্ঠান থেকে এ কথা ঘোষণা করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ দ্রুত চলছে নির্মাণ কাজ৷ এরই মধ্যে নিয়োগ সেরে ফেলতে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করল শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট।     

            

নিজেদের ওয়েবসাইটে অর্চক বা পুরোহিত নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট৷ জানেন রামমন্দিরের পুরোহিত হতে গেলে কী  যোগ্যতা লাগবে? 

রাম মন্দিরের পুরোহিত হওয়ার জন্য বিশেষ কিছু যোগ্যতা থাকা প্রয়োজন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে৷ বলা হয়েছে, আবেদনকারীর বয়স ২০-৩০ বছরের মধ্যে হতে হবে। অযোধ্যা এলাকায় বসবাসকারীদের অগ্রাধিকার দেওয়া হবে। এছাড়াও রাম মন্দিরের পুরোহিত হতে চাইলে রামানন্দী পরম্পরায় দীক্ষাপ্রাপ্ত হতে হবে। কমপক্ষে ছয় মাস গুরুকুল শিক্ষা ব্যবস্থায় অধ্যয়ন করতে হবে। প্রসঙ্গত, রামানন্দী সম্প্রদায় হিন্দুদের মধ্যে অন্যতম বড় সম্প্রদায়। এই সম্প্রদায়ের অনুসারীরা ভগবান রামের পুজো করেন। এঁরা বৈষ্ণব মতাবলম্বী এবং গুরু রামানন্দের অনুসারী।

রাম মন্দিরের পুরোহিত পদে আবেদন করতে চাইলে ই-মেলের মাধ্যমে শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ ৩১ অক্টোবর।

পুরোহিত পদে নিয়োগের আগে নির্বাচিত আবেদনকারীদের একটি প্রবেশিকা পরীক্ষা দিতে হবে। যাঁরা এই পরীক্ষায় পাশ করতে পারবেন তাঁদের ৬ মাসের জন্য  প্রশিক্ষণ দেওয়া হবে৷ প্রশিক্ষণ সফলভাবে শেষ করার পর একটি শংসাপত্র দেবে ট্রাস্ট। যাঁরা এই শংসাপত্র পাবেন, তাঁরাই মূলস্তরের বাছাইপর্বে যোগ দিতে পারবেন। 

যাঁরা প্রবেশিকা পরীক্ষা দিয়ে সফল হয়ে প্রশিক্ষণ নেবেন, তাঁরা প্রতি মাসে ২০০০ টাকা বৃত্তি পাবেন। প্রশিক্ষণ পর্বে সবাইকে থাকার জায়গা এবং খাবার দেওয়া হবে৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *