জ্যোতিপ্রিয় মারা গেল বিজেপি, ইডির বিরুদ্ধে আইনি পদক্ষেপ! চরম হুঁশিয়ারি মমতার

জ্যোতিপ্রিয় মারা গেল বিজেপি, ইডির বিরুদ্ধে আইনি পদক্ষেপ! চরম হুঁশিয়ারি মমতার

ad163ba01bb503d3196f2e6164b0381c

কলকাতা: রেশন বণ্টন দুর্নীতির তদন্তে প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে আজ হানা দিয়েছে ইডি। সেই নিয়ে সকাল থেকে বাংলার রাজনৈতিক মহল উত্তাপ। দুপুরে সেই উত্তেজনা আরও বাড়ল কারণ সাংবাদিক বৈঠক ডাকেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী সচারচর পুজোর ঠিক পরেই কোনও সাংবাদিক বৈঠক ডাকেন না, কিন্তু এবার ডাকলেন। আর সেই বৈঠক থেকে কেন্দ্রের সরকারকে তুলোধনা করলেন। জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে এই ইডি হানা নিয়ে চরম হুঁশিয়ারি দিলেন তিনি। 

এদিন মমতা বলেন, ”বালুর (জ্যোতিপ্রিয় মল্লিক) অনেক সুগার, স্বাস্থ্য খারাপ। ও যদি মারা যায়, তা হলে বিজেপি এবং ইডির বিরুদ্ধে এফআইআর করতে হবে আমাদের।” এরপর তিনি প্রাক্তন সাংসদ সুলতান আহমেদের প্রসঙ্গ তোলেন। বলেন, ”আমাদের সাংসদ ছিলেন সুলতান আহমেদ। তিনি মারা গিয়েছেন। সিবিআইয়ের থেকে একটি চিঠি পাওয়ার পরই ওয়াশরুমে যান। সেখানেই মারা যান। প্রসূন বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীও একই ভাবে মারা গিয়েছেন।” মমতার অভিযোগ, নাম বলানোর জন্য অত্যাচার চালানো হচ্ছে এইভাবে। পাশাপাশি বিজেপি নেতাদের বাড়িতে কেন তল্লাশি অভিযান চালাচ্ছে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, সেই প্রশ্নও তোলেন তৃণমূল সুপ্রিমো। 

প্রসঙ্গত, বৃহস্পতিবার সাতসকালে রাজ্যের বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)৷ পাশাপাশি তল্লাশি শুরু হয় ১২ টি জায়গায়৷ কেন্দ্রীয় তদন্তকারী অফিসারদের একটি দল পৌঁছে যায় মন্ত্রীর আপ্ত সহায়ক অমিত দে’র বাড়িতেও। সূত্রের খবর, রেশন দুর্নীতিতে তাঁর যোগসূত্র খুঁজে পেয়েছেন তদন্তকারীরা। তার ভিত্তিতেই এই তল্লাশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *