শিনজো আবের গুলিবিদ্ধ হওয়ার ভিডিও ভাইরাল, সুস্থতা কামনায় বর্তমান প্রধানমন্ত্রী

শিনজো আবের গুলিবিদ্ধ হওয়ার ভিডিও ভাইরাল, সুস্থতা কামনায় বর্তমান প্রধানমন্ত্রী

1be64ad9d889bb32ece93b9ff923caff

টোকিও: জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের ওপর হামলা হয়েছে। জনসমক্ষে বক্তব্য রাখার সময় তাঁকে লক্ষ্য করে গুলি চালান হয়। সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন শিনজো। এরই মধ্যে তিনি হৃদরোগে আক্রান্ত হন বলেও খবর৷ তাঁর সুস্থতা কামনা করেছেন জাপানের বর্তমান প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। এদিকে শিনজো আবের গুলিবিদ্ধ হওয়ার ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়াতে।

জানা গিয়েছে, পশ্চিম জাপানের নারা শহরে একটি জনসভায় বক্তব্য রাখার সময়ই তাঁর ওপর হামলা হয়। যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে, বক্তৃতা রাখার সময় আচমকা দুটি বিকট আওয়াজ হয়। যার ফোনে ভিডিও হচ্ছিল তার হাত কেঁপে যায় সঙ্গে সঙ্গে। কয়েক সেকেন্ড পর দেখা যায়, রাস্তায় লুটিয়ে পড়ে আছেন শিনজো আবে। তাঁকে ঘিরে ধরে আছেন বেশ কয়েক জন। তাঁর বুকে রক্ত লেগে আছে বলেও বোঝা যাচ্ছে। তবে এই ভিডিওর সত্যতা যাচাই করেনি আজ বিকেল ডট কম। ইতিমধ্যেই অভিযুক্তকে আটক করেছে পুলিশ। আততায়ীর কাছ থেকে একটি বন্দুক উদ্ধার করা হয়েছে। যদিও এই হামলার উদ্দেশ্য এখনও স্পষ্ট নয়।

উল্লেখ্য, জাপানে সবচেয়ে বেশি সময় প্রধানমন্ত্রীর কুর্সিতে ছিলেন তিনি৷ ২০০৬ সালে প্রথম প্রধানমন্ত্রী পদে বসেন। এক বছরের মধ্যেই অবশ্য সেই সরকারের পতন ঘটে। পরবর্তীতে ২০১২ থেকে ২০২০ পর্যন্ত ক্ষমতায় ছিল শিনজো সরকার। তাঁর আহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি জানিয়েছেন, তাঁর পরম বন্ধুর সঙ্গে ঘটে যাওয়া এই ঘটনায় তিনি মর্মাহত এবং ব্যথিত। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *