কার্নিভালের জন্য ধর্নায় ‘না’, চাকরিপ্রার্থীদের জানাল পুলিশ

কার্নিভালের জন্য ধর্নায় ‘না’, চাকরিপ্রার্থীদের জানাল পুলিশ

6a320c13e0bc22f48f3e959fb9b3b194

কলকাতা: ধর্মতলায় গান্ধী মূর্তি এবং মাতঙ্গিনী হাজরার পাদদেশে দীর্ঘদিন ধরে ধর্না করছে বঞ্চিত চাকরিপ্রার্থীরা। কিন্তু আজ তারা সেখানে ধর্না করতে পারবেন না বলে সাফ জানিয়ে দিয়েছে পুলিশ। কেন, কারণ আজ ওই অঞ্চলে হবে পুজোর কার্নিভাল। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, নিরাপত্তার কারণেই আজ চাকরিপ্রার্থীদের ধর্না করতে নিষেধ করা হয়েছে। এই ইস্যুতে আজ ওই চত্বরে কোনও গণ্ডগোল হবে কিনা, তা নিয়ে আলাদা চিন্তায় রয়েছে পুজো কর্তারা। 

উৎসবের আমেজে গা না ভাসিয়ে নিজেদের ধর্না চালিয়ে যাচ্ছেন চাকরিপ্রার্থীরা। দেখতে দেখতে আরও একটি পুজো কেটে গেলেও তাদের দাবি মান্যতা পায়নি। এই অবস্থায় রেড রোড অঞ্চলে পুজো কার্নিভাল হওয়ায় স্বাভাবিকভাবেই নিরাপত্তার বিষয়ে তোড়জোড় চলছে। কারণ রাজ্য সরকারের নেতা, মন্ত্রী ছাড়াও অন্যান্য একাধিক ক্ষেত্রের স্বনামধন্য ব্যক্তিরা সেখানে উপস্থিত থাকবেন। সেই প্রেক্ষিতেই আগে চাকরিপ্রার্থীদের ই-মেল মারফৎ ধর্না না করার বিষয়টি জানানো হয়েছে পুলিশের তরফে। তবে পুজো উদ্যোক্তাদের চিন্তা নেই, অধিকাংশ সংগঠনই জানিয়েছে, তারা আজকে ধর্নায় বসবেন না। 

প্রসঙ্গত, আজকের কার্নিভালে মোট ৯৬টি পুজো অংশ নেবে। বিকেল সাড়ে চারটে থেকে শুরু হবে ভাসান শোভাযাত্রা। এদিকে আজই ৩৩ দিন পর কালীঘাটের বাড়ি থেকে বেরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১১ দিন বিদেশ সফর শেষে গত ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় কলকাতায় ফেরেন তিনি। বিদেশ সফরে গিয়ে পায়ে পুরনো জায়গায় নতুন করে চোট লাগে তাঁর৷ কলকাতায় ফিরেই এসএসকেএম হাসপাতালে চিকিৎসা শুরু হয়। ২৪ সেপ্টেম্বর হাসপাতাল থেকে বাড়ি ফেরেন৷ চিকিৎসকদের পরামর্শে এতদিন গৃহবন্দি ছিলেন মুখ্যমন্ত্রী।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *