জ্যোতিপ্রিয় গ্রেফতার হতেই ফের শিরোনামে বরুণ বিশ্বাস হত্যা মামলা! কী সম্পর্ক

জ্যোতিপ্রিয় গ্রেফতার হতেই ফের শিরোনামে বরুণ বিশ্বাস হত্যা মামলা! কী সম্পর্ক

21a108d0864782acf7143e8245fef604

কলকাতা: রেশন বণ্টন দুর্নীতি ইস্যুতে গ্রেফতার হয়েছেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁকে ৬ নভেম্বর পর্যন্ত ইডি হেফাজতে আদালত পাঠালেও আপাতত তিনি ভর্তি হাসপাতালে। অসুস্থ হয়ে পড়ার কারণেই আদালত থেকে তাঁকে সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের পর রাজ্যের আরও এক মন্ত্রীর গ্রেফতারি নিয়ে শোরগোল আছেই, কিন্তু তার সঙ্গে ১১ বছর পুরনো বরুণ বিশ্বাসের খুনের ঘটনা নিয়ে আবার আলোচনা শুরু হয়েছে। শুধু আলোচনা বললে ভুল হবে, ওই ঘটনার সঙ্গে জড়িত এই অভিযোগ তুলে জ্যোতিপ্রিয় মল্লিকের ফাঁসি চাওয়া হয়েছে! 

কয়েক বছর আগে একটি বাংলা সিনেমা এসেছিল ‘প্রলয়’ নামের। সেই ছবি কোনও বায়োপিক না হলেও গল্পের সঙ্গে বরুণ বিশ্বাসের জীবনের অনেকটা মিল। ২০১২ সালের জুলাই মাসে কলকাতার মিত্র ইনস্টিটিউশনের শিক্ষক তথা সুটিয়া ধর্ষণকাণ্ডের আন্দোলনের প্রধান মুখ বরুণ বিশ্বাসকে গোবরডাঙা স্টেশনের বাইরে গুলি করে খুন করা হয়েছিল। সেই ঘটনার নেপথ্যে তৎকালীন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের যোগ আছে বলে অভিযোগ তুলেছিল পরিবার। কিন্তু সে সময়ে স্বাভাবিকভাবেই কোনও পদক্ষেপ হয়নি। কিন্তু এখন জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতার হতেই আবার সেই ঘটনা নিয়ে চর্চা শুরু হয়েছে। বাংলার এক সংবাদমাধ্যমে (টিভি ৯ বাংলা) বরুণ বিশ্বাসের পরিবার দাবি করেছে, খুনের মূল ষড়যন্ত্রকারী রাজ্যের মন্ত্রীই। তাই তাঁকে ফাঁসি দিতে হবে। 

রাজ্যের বর্তমান বনমন্ত্রীর দিকে অভিযোগের আঙুল তুলে বরুণ বিশ্বাসের পরিবারের দাবি, তিনিই ওই খুনের ঘটনার মূল। এই দাবি তোলায় তাদের বিরুদ্ধ মানহানির মামলাও করা হয়েছে বলে অভিযোগ। দাবি করা হয়েছে, চালুন্দিয়া খাল এবং ইছামতি নদী সংস্কারের জন্য বরাদ্দ ৩৮ কোটি টাকা তছরুপের অভিযোগ এবং তার প্রতিবাদ আন্দোলন করায় বরুণ বিশ্বাসকে খুন হতে হয়। তারপর পরিবারকে হুমকি এবং শাসানিও দেওয়া হয়েছিল। তাই তারা এখন আবার আগের মতোই বরুণ বিশ্বাসের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি করছেন। 

তবে জ্যোতিপ্রিয়র বিরুদ্ধে অভিযোগ এখানেই শেষ নয়। বরুণ বিশ্বাসের পরিবার এও দাবি করেছে, যে বন্দুক দিয়ে তাঁকে গুলি করা হয়েছিল সেটা নাকি মন্ত্রী নিজেই সরিয়েছেন। যাতে কোনও প্রমাণ না পাওয়া যায়। পাশাপাশি এই খুনের পিছনে যে তিনিই, তা কল রেকর্ড থেকে প্রমাণ হবে বলে দাবি। বরুণের পরিবার মনে করছে, জ্যোতিপ্রিয় মল্লিক এখন গ্রেফতার হওয়ায় বরুণ হত্যা মামলা নিয়ে ফের তৎপরতা বাড়বে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *