হাসপাতালে ভর্তি জ্যোতিপ্রিয়, ১০ দিনের ইডি হেফাজতের কী হবে

হাসপাতালে ভর্তি জ্যোতিপ্রিয়, ১০ দিনের ইডি হেফাজতের কী হবে

8871f9b8b0ebeb020ec6ce6d328daf25

কলকাতা: রেশন দুর্নীতি ইস্যুতে গ্রেফতার হওয়া রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে ১০ দিনের ইডি হেফাজতে পাঠিয়েছে আদালত। শুক্রবার এই নির্দেশ আসার পর হিসেব অনুযায়ী ৬ নভেম্বর পর্যন্ত তাঁর এই হেফাজতে থাকার কথা। কিন্তু আপাতত হাসপাতালে ভর্তি রাজ্যের মন্ত্রী। গতকাল আদালতে শুনানি চলাকালীন অসুস্থ হয়ে পড়েন তিনি। তাহলে তাঁর ইডি হেফাজতের কী হবে? সে ব্যাপারে জানা গিয়েছে। 

রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এই মুহূর্তে শহরের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। জানা গিয়েছে, তাঁর সুগারের সমস্যা বেড়েছে। মাথা ঘোরা, বমি বমি ভাব এবং শারীরিক দুর্বলতা রয়েছে। পরীক্ষা করে শারীরিক অন্যান্য জটিলতাও ধরা পড়েছে। এক্ষেত্রে তিনি কিছুদিন চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন। কিন্তু তা বলে তাঁর ইডি হেফাজত যে হবে না এমনটা নয়। আদালতের নির্দেশ, হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর ১০ দিন তাঁকে নিজেদের হেফাজতে নিতে পারবে ইডি। আসলে অসুস্থ হওয়ার পর মন্ত্রীর চিকিৎসার জন্য তাঁর পছন্দের হাসপাতালে যাওয়ার আবেদন মঞ্জুর করেছিল আদালত। কিন্তু তাতে আপত্তি জানিয়ে ইডির দাবি ছিল, তিনি হাসপাতালে থাকলে হেফাজতের সময়সীমায় কমে যাবে। তবে আদালত ইডির পক্ষেই এই নির্দেশ দিয়েছে। 

শুক্রবার শুনানি চলাকালীন সওয়াল জবাবের সময় ঠায় দাঁড়িয়েছিলেন জ্যোতিপ্রিয় মল্লিক। এরপর আচমকা অসুস্থ বোধ করেন তিনি এবং চেয়ারে বসে পড়েন। কোর্ট রুমে অ্যাম্বুল্যান্স অ্যাম্বুল্যান্স বলে চিৎকার শুরু হয়। ইডির প্রতিনিধিরাও মন্ত্রীর পাশে এসে দাঁড়ান। যদিও তত ক্ষণে আদালতে ইডির বিরুদ্ধে স্লোগান উঠতে শুরু করে। আদালত চত্বর কিছুটা উত্তেজক হয়ে ওঠে। কিন্তু কিছু পরেই অ্যাম্বুলেন্স চলে আসায় মন্ত্রীকে নিয়ে হাসপাতালের পথে রওনা দেয় কলকাতা পুলিশ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *