মন্ত্রী এবং তাঁর পরিবারের ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত ইডির! চাপ বাড়ল

মন্ত্রী এবং তাঁর পরিবারের ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত ইডির! চাপ বাড়ল

e210a4c220f14d300a2981328364e150

কলকাতা: বৃহস্পতিবার গভীর রাতে ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। আদালত তাঁকে ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে। যদিও এখন তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। তবে এরই মাঝে আরও খারাপ খবর মন্ত্রী এবং তাঁর পরিবারের জন্য। কারণ তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করে দিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তদন্ত অসহযোগিতা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে ইডির তরফে। 

ইডি সূত্রে খবর, মন্ত্রীর বাড়িতে তল্লাশি চালিয়ে রেশন বণ্টন সংক্রান্ত গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার হয়েছে। তাঁর সঙ্গে ব্যবসায়ী তথা চালকল-আটাকলের মালিক বাকিবুর রহমানের সম্পর্কের যোগসূত্রও পেয়েছে তারা। বাকিবুরকে আগেই গ্রেফতার করা হয়েছে। ইডির দাবি, জ্যোতিপ্রিয় যখন রাজ্যের খাদ্যমন্ত্রী, তখন এই রেশন দুর্নীতি হয়েছে। এই ঘটনার তদন্তেই জ্যোতিপ্রিয়ের সল্টলেকের দু’টি বাড়িতে তল্লাশি শুরু করে ইডি। নাগেরবাজারে তাঁর পৈতৃক ভিটে এবং আপ্তসহায়ক অমিত দের দু’টি ফ্ল্যাটেও তল্লাশি চলে। আপাতত গ্রেফতারির পর মন্ত্রী এবং তাঁর পরিবারের অর্থের জায়গাতেও তালা দিল ইডি। 

বৃহস্পতিবার গভীর রাতে বাড়ি থেকে গ্রেফতার করার পর রাজ্যের মন্ত্রীকে জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। তারপর আদালতে পেশ করা হয় তাঁকে। এই পর্যন্ত সব ঠিক ছিল। কিন্তু শুনানি চলাকালীন আচমকা অসুস্থ বোধ করেন তিনি এবং চেয়ারে বসে পড়েন। ভরা এজলাসেই অজ্ঞান হয়ে পড়ে যান বনমন্ত্রী। বমি শুরু হয়। এরপরই তাঁকে আদালত থেকে সোজা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও প্রাথমিক রিপোর্টে খুব খারাপ কিছু পাওয়া যায়নি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *