আমেরিকা ইউরোপেও বাড়ছে করোনার দাপট! সংক্রমণের শীর্ষে ফ্রান্স, মৃত্যুতে যুক্তরাষ্ট্র

আমেরিকা ইউরোপেও বাড়ছে করোনার দাপট! সংক্রমণের শীর্ষে ফ্রান্স, মৃত্যুতে যুক্তরাষ্ট্র

a535ad2c1b166c7e55ddf105e0d44647

নিউইয়র্ক: ভারত চীনের পর এবার আমেরিকা ইউরোপের বিভিন্ন দেশেও ফের নতুন করে শুরু হয়েছে করোনার দাপট। জানা যাচ্ছে ইতিমধ্যেই ফ্রান্স, ইতালি, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, ব্রাজিল, তাইওয়ানের মত বহু দেশে উদ্বেগজনক হারে বাড়তে শুরু করেছে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে সবথেকে উদ্বেগজনক বিষয়টি হল এই সমস্ত দেশে করোনার দৈনিক আক্রান্তের পাশাপাশি কার্যত লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার দৈনিক মৃত্যুর সংখ্যাও। জানা যাচ্ছে মাত্র একদিনে শুধুমাত্র মার্কিন যুক্তরাস্ট্রে করোনা নতুন করে ৩২০ জনের প্রাণ কড়েছে। দৈনিক মৃত্যুর সংখ্যা নিরিখে এই মুহূর্তে প্রথম স্থানে অবস্থান আমেরিকার। অন্যদিকে আক্রান্তের সংখ্যার নিরিখে প্রথম স্থান দখল করেছে ফ্রান্স। জানা যাচ্ছে, গত ২৪ ঘন্টায় শুধুমাত্র ফ্রান্সেই নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন সেই দেশের প্রায় ১ লক্ষ ৬১ হাজার ২৬৫ জন।

বিশ্বব্যাপী করোনার গ্রাফ জানান দিচ্ছে, ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনা সংক্রমিত হয়েছেন এক লাখ ৬১ হাজার ২৬৫ জন এবং মারা গেছেন ৮৯ জন। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৯১ হাজার ৪৭২ জন এবং মারা গিয়েছেন ৩২০ জন। সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ২০৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৩ হাজার ৩৬৫ জন।

পাশাপাশি ইতালির করোনা পরিস্থিতিও বেশ উদ্বেগজনক বলে জানা যাচ্ছে। ইতালিতে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন আরও এক লাখ ৭ হাজার ২৪০ জন এবং মারা গেছেন ৯৪ জন। দেশটিতে এপর্যন্ত মোট আক্রান্ত এক কোটি ৯১ লাখ ৫৭ হাজার ১৭৪ জন এবং মারা গেছেন এক লাখ ৬৮ হাজার ৮৬৪ জন। সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ৭৭ লাখ ৮৯ হাজার ৬১৩ জন। তাইওয়ানে ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১০৫ জন এবং নতুন শনাক্ত হয়েছেন ৩১ হাজার ৪৬২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *