আরও দলবদল! বিজেপির ২০ জনকে নিয়ে ইঙ্গিত কুণালের

আরও দলবদল! বিজেপির ২০ জনকে নিয়ে ইঙ্গিত কুণালের

48035c4b561d8448ed6b9a291aa26a3b

কলকাতা: একুশের বিধানসভা নির্বাচনের পর বিজেপি সময়টা বাংলার জন্য কোনও মতেই ভালো নয়। একে একে দল ছেড়েছেন একাধিকজন। ফলত বিধায়ক সংখ্যা আগে যেখানে ৭৭ ছিল, সেটা এখন এসে দাঁড়িয়েছে ৬৭-তে। সম্প্রতি আবার বাঁকুড়ার কোতলপুরের বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন। এই অবস্থায় আরও বড় দাবি করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তাঁর কথায়, আগামী ভোটের আগে আরও বেশ কয়েকজন বিজেপি বিধায়ক দল ছাড়বেন। 

গত কয়েক মাস ধরেই বিভিন্ন জেলায় বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের কথা প্রকাশ্যে এসেছে। সেই ইস্যুকে হাতিয়ার করেই তৃণমূল নেতা কুণাল ঘোষ দাবি করেছেন, বিজেপির আরও ২০ জন বিধায়ক তৃণমূল কংগ্রেস যোগ দেওয়ার জন্য পা বাড়িয়ে আছেন। তারা নাকি তৃণমূল কংগ্রেস নেতৃত্বের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বলেও দাবি করা হয়েছে। যদিও কারোর নাম প্রকাশ্যে আনেননি তৃণমূল কংগ্রেস নেতা। কিন্তু তাঁর এই দাবির পরই রাজনৈতিক মহলে জোর আলোচনা শুরু হয়েছে। কারা দলবদল করতে পারেন তার বিশ্লেষণ শুরু হয়ে গিয়েছে। 

বিধানসভা নির্বাচনের পর এতদিনে অন্তত ৭ বিজেপি বিধায়ক তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে বিশ্বজিৎ দাস, তন্ময় ঘোষ, সৌমেন রায়, কৃষ্ণ কল্যাণী তো আছেনই, মুকুল রায় নিয়েও এখনও চর্চা চলে। আর সদ্য যোগ দিয়েছেন বাঁকুড়ার কোতলপুরের বিজেপি বিধায়ক হরকালী প্রতিহার। এই প্রসঙ্গেই কুণালের স্পষ্ট কথা, আগামী কয়েক মাসে কী হয়, ক’জন বিজেপি ছেড়ে বেরিয়ে আসেন তা পরিষ্কার হয়ে যাবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *