মন্ত্রীকে ভর্তি নেওয়া সম্ভব নয়! আবার আদালতের দ্বারস্থ কম্যান্ড হাসপাতাল

মন্ত্রীকে ভর্তি নেওয়া সম্ভব নয়! আবার আদালতের দ্বারস্থ কম্যান্ড হাসপাতাল

8871f9b8b0ebeb020ec6ce6d328daf25

কলকাতা: দু’দিন আগেই ব্যাঙ্কশাল আদালতের দারস্থ হয়েছিল কম্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ। তারা রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে ভর্তি নিতে পারবে না বলেই জানিয়েছিল। আবার একবার এই ইস্যুতেই তারা আদালতের দ্বারস্থ হল। হাসপাতাল কর্তৃপক্ষের সাফ বক্তব্য, এখনই প্রচুর রোগী ভর্তি। তাই তারা বাড়তি চাপ নিতে চায় না। হাসপাতালের তরফের আইনজীবী জানিয়েছেন, কম্যান্ড হাসপাতালে এই মুহূর্তে অতিরিক্ত রোগীর চাপ রয়েছে।

রাজ্যের মন্ত্রী গ্রেফতার হওয়ার পরই অসুস্থ হয়ে পড়েন। তারপর তাঁকে আদালত পরিবারের ইচ্ছা অনুযায়ী বাইপাসের ধারের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। কিন্তু ব্যাঙ্কশাল আদালতের নির্দেশ ছিল, জ্যোতিপ্রিয়ের শারীরিক পরিস্থিতি স্থিতিশীল হলে এবং তদন্তকারী আধিকারিক চাইলে তাঁকে কম্যান্ড হাসপাতালে স্থানান্তরিত করতে পারে। বিচারককে সেই নির্দেশ বদলের আর্জি জানিয়ে শনিবার আদালতের দ্বারস্থ হয় কম্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ। এদিনও একই দাবি করল তারা। হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, এই পরিস্থিতিতে নতুন করে কোনও রোগী ভর্তি নেওয়া তাঁদের পক্ষে সম্ভব নয়৷ তারা এও জানায়, তাদের উত্তর-পূর্ব ভারতের একাধিক রাজ্যের অবসরপ্রাপ্ত সেনাকর্মীদেরও স্বাস্থ্য পরিষেবা দিতে হয়। 

প্রসঙ্গত, ব্যাঙ্কশাল আদালতে সোমবার ইডি ধৃত মন্ত্রীর স্বাস্থ্য সংক্রান্ত রিপোর্ট জমা দিয়েছে। হাসপাতালে তাঁর কী কী স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে, তার ফল কী হয়েছে, সবটাই বিস্তারিত ভাবে আদালতে জানিয়েছে কেন্দ্রীয় সংস্থা। জানা গিয়েছে, এই মুহূর্তে রাজ্যের মন্ত্রীর খুব বিরাট জটিল পরিস্থিতি নেই। তিনি স্থিতিশীল হওয়ার দিকেই এগোচ্ছেন।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *