#Budget2019: আয়করে বড় ছাড় দিতে পারে কেন্দ্র, বাড়তে পারে ঊর্ধ্বসীমা

নয়াদিল্লি: জিএসটিতে ছাড়, উচ্চবর্ণ তথা সাধারণ শ্রেণির জন্য সংরক্ষণ চালুর পর মোদি সরকারের লক্ষ্য এবার কি মধ্যবিত্ত? লোকসভা ভোটের আগে জল্পনা অন্তত তেমনটাই। মধ্যবিত্ত সমাজকে স্বস্তি দিয়ে আয়কর ছাড়ের ঊর্ধ্বসীমা বাড়িয়ে দ্বিগুণ করতে পারে নরেন্দ্র মোদি সরকার। আজ অন্তর্বর্তী বাজেটে সেই ঘোষণাই হতে পারে। দেশজুড়ে কৃষক অসন্তোষ, দলিত বিক্ষোভ নিয়ে জেরবার বিজেপি। সেইসঙ্গে নোট বাতিল,

imagesmissing

#Budget2019: আয়করে বড় ছাড় দিতে পারে কেন্দ্র, বাড়তে পারে ঊর্ধ্বসীমা

নয়াদিল্লি: জিএসটিতে ছাড়, উচ্চবর্ণ তথা সাধারণ শ্রেণির জন্য সংরক্ষণ চালুর পর মোদি সরকারের লক্ষ্য এবার কি মধ্যবিত্ত? লোকসভা ভোটের আগে জল্পনা অন্তত তেমনটাই। মধ্যবিত্ত সমাজকে স্বস্তি দিয়ে আয়কর ছাড়ের ঊর্ধ্বসীমা বাড়িয়ে দ্বিগুণ করতে পারে নরেন্দ্র মোদি সরকার।

আজ অন্তর্বর্তী বাজেটে সেই ঘোষণাই হতে পারে। দেশজুড়ে কৃষক অসন্তোষ, দলিত বিক্ষোভ নিয়ে জেরবার বিজেপি। সেইসঙ্গে নোট বাতিল, পণ্য ও পরিষেবা কর (জিএসটি) চালু করে ব্যবসায়ীদের একাংশের কুনজরে পড়েছেন প্রধানমন্ত্রী।

সবমিলিয়ে যার প্রভাব পড়েছে সদ্য সমাপ্ত পাঁচ রাজ্যের নির্বাচনে। বিজেপিকে খোয়াতে হয়েছে মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্তিশগড়ের তখত। আর তাই লোকসভা ভোটের আগে মোদি সরকারের নজরে মধ্যবিত্তদের ভোটব্যাঙ্ক। দেশের এই বিপুল সংখ্যক জনগণকে তুষ্ট করতে আয়কর ছাড়ের ঊর্ধ্বসীমা বাড়িয়ে পাঁচ লক্ষ টাকা করা হতে পারে বলে জোর জল্পনা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *