রাজ্য জুড়ে ৩৬৪১টি এটিএম চালু করছে সমবায় দপ্তর

কলকাতা: কৃষকদের সুবিধার্থে রাজ্য জুড়ে ৩৬৪১টি এটিএম চালু করছে রাজ্য সমবায় দপ্তর। আগামী মার্চ মাসের মধ্যেই এই এটিএমগুলি চালু হয়ে যাবে। যে সমস্ত কৃষকের সমবায় ব্যাঙ্ক ও সমবায় সমিতিতে অ্যাকাউন্ট আছে, তাঁরা এই এটিএমগুলি ব্যবহার করতে পারবেন। এর জন্য তাঁদের একটি করে এটিএম কার্ডও দেওয়া হবে। সমবায় দপ্তর সূত্রে জানা গিয়েছে, গোটা রাজ্যে প্রায় ৮১

imagesmissing

রাজ্য জুড়ে ৩৬৪১টি এটিএম চালু করছে সমবায় দপ্তর

কলকাতা: কৃষকদের সুবিধার্থে রাজ্য জুড়ে ৩৬৪১টি এটিএম চালু করছে রাজ্য সমবায় দপ্তর। আগামী মার্চ মাসের মধ্যেই এই এটিএমগুলি চালু হয়ে যাবে। যে সমস্ত কৃষকের সমবায় ব্যাঙ্ক ও সমবায় সমিতিতে অ্যাকাউন্ট আছে, তাঁরা এই এটিএমগুলি ব্যবহার করতে পারবেন।

এর জন্য তাঁদের একটি করে এটিএম কার্ডও দেওয়া হবে। সমবায় দপ্তর সূত্রে জানা গিয়েছে, গোটা রাজ্যে প্রায় ৮১ লক্ষ কৃষক সমবায় ব্যাঙ্ক ও সমবায় সমিতির সঙ্গে যুক্ত আছেন। তাঁদের সুবিধার্থে এই এটিএম চালু করার জন্য কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী অরূপ রায়কে নির্দেশ দেন। তারপরই সমবায় দপ্তর এই এটিএমগুলি চালু করার প্রস্তুতি নেয়। যুদ্ধকালীন তৎপরতায় এটিএমগুলি চালু করতে দপ্তরের অফিসারদের নির্দেশ দেওয়া হয়েছে। রাজনৈতিক মহল মনে করছে, লোকসভা ভোটের আগে গ্রামে গ্রামে এই এটিএমগুলি চালু হয়ে গেলে কৃষকরা সুবিধা পাবেন। এখন তাঁদের ব্লকের সদর দপ্তরে গিয়ে টাকা তুলতে হয়। কিন্তু, এবার তাঁরা গ্রামে বসেই প্রয়োজনমতো টাকা তুলতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *