জমি-বাড়ির মিউটেশনের ক্ষেত্রেও বড়সড় সিদ্ধান্ত রাজ্যের

কলকাতা: মন্ত্রিসভার বৈঠকে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত পারিবারিক জমি-বাড়ির মিউটেশনের ক্ষেত্রেও বড়সড় সিদ্ধান্ত গ্রহণ করল রাজ্য৷ বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পর নবান্নে সাংবাদিক সম্মেলন করে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, বাবা, মা অথবা পরিবারের অন্য কারও কাছ থেকে উত্তরাধিকার সূত্রে পাওয়া জমি অথবা জমির উপর তৈরি বাড়ির ক্ষেত্রে মালিকানা পরিবর্তনের সময় মিউটেশন ফি

imagesmissing

জমি-বাড়ির মিউটেশনের ক্ষেত্রেও বড়সড় সিদ্ধান্ত রাজ্যের

কলকাতা: মন্ত্রিসভার বৈঠকে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত পারিবারিক জমি-বাড়ির মিউটেশনের ক্ষেত্রেও বড়সড় সিদ্ধান্ত গ্রহণ করল রাজ্য৷ বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পর নবান্নে সাংবাদিক সম্মেলন করে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, বাবা, মা অথবা পরিবারের অন্য কারও কাছ থেকে উত্তরাধিকার সূত্রে পাওয়া জমি অথবা জমির উপর তৈরি বাড়ির ক্ষেত্রে মালিকানা পরিবর্তনের সময় মিউটেশন ফি দিতে হত।

মন্ত্রিসভার সিদ্ধান্ত, এবার থেকে আর দিতে হবে না ওই ফি। তাঁর কথায়, কোনও জমি কেনা বা বাড়ি বানানোর সময় মিউটেশন ফি দিতে হয়। সেই জমি বা বাড়ি যখন উত্তরাধিকার সূত্রে কারও কাছে আসছে, ফের মিউটেশন ফি যাতে জমা দিতে না হয়, তার জন্যই এই সিদ্ধান্ত। তবে উত্তরাধিকার সূত্রে মেলা জমি কিংবা জমির উপর থাকা বাড়ির মিউটেশন করতে হবে। শুধু তাতে লাগবে না কোনও ফি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *