‘চেতনা’য় ভর করে কত কোটি আয় করল পূর্ব রেল?

কলকাতা: যাত্রীদের চেতনা বাড়াতে রেল ভরসা রাখছে ‘চেতনা’-র উপরেই। পূর্ব রেল সূত্রের খবর, টিকিট চেকিং অভিযানে চেতনা নামের ট্রেন চালিয়ে কেবল শিয়ালদহ বিভাগেই ২০১৮-’১৯ আর্থিক বছরে জরিমানা বাবদ মোট ১.৩৬ কোটি টাকা আদায় হয়েছে। চেতনা ট্রেন ব্যবহার করে মোট অভিযান চালানো হয়েছে ১৭৫টি। তাতে বৈধ টিকিট না থাকার অভিযোগে ৩৮ হাজার ২৪২জন যাত্রীকে ধরা হয়েছিল।

imagesmissing

‘চেতনা’য় ভর করে কত কোটি আয় করল পূর্ব রেল?

কলকাতা: যাত্রীদের চেতনা বাড়াতে রেল ভরসা রাখছে ‘চেতনা’-র উপরেই। পূর্ব রেল সূত্রের খবর, টিকিট চেকিং অভিযানে চেতনা নামের ট্রেন চালিয়ে কেবল শিয়ালদহ বিভাগেই ২০১৮-’১৯ আর্থিক বছরে জরিমানা বাবদ মোট ১.৩৬ কোটি টাকা আদায় হয়েছে। চেতনা ট্রেন ব্যবহার করে মোট অভিযান চালানো হয়েছে ১৭৫টি।

তাতে বৈধ টিকিট না থাকার অভিযোগে ৩৮ হাজার ২৪২জন যাত্রীকে ধরা হয়েছিল। একইভাবে বুকিং ছাড়া মালপত্র নিয়ে যাওয়ার অভিযোগে ধরা হয় ৩১ হাজার ২৫৫ জন যাত্রীকে। পূর্ব রেল জানিয়েছে, কেবল শিয়ালদহ বিভাগেই নয়, টিকিট চেকিংয়ে বিশেষ অভিযান চলছে প্রতিটি বিভাগেই। আগামী দিনেও এমন অভিযান চালানো হবে। গোটা জোনে টিকিট চেকিং অভিযানে গত বছরের এপ্রিল থেকে গত ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আয় হয়েছে ৫৬.০৩ কোটি টাকা। এই খাতে আয় বৃদ্ধির হার ২৯.৭৬ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *