এগিয়ে আসছে রাজ্য বিধানসভার অধিবেশন, দিনক্ষণ জানা গেল

এগিয়ে আসছে রাজ্য বিধানসভার অধিবেশন, দিনক্ষণ জানা গেল

56062758b4bff0eb5a166bef62cc52ba

কলকাতা: ডিসেম্বর মাসের শুরুর দিকে রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন হওয়ার কথা ছিল। এমনটাই ঘোষণা করেছিলেন খোদ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। কিন্তু এখন জানা গেল, এই অধিবেশন এগিয়ে আনা হয়েছে। ডিসেম্বর নয়, চলতি মাসের শেষের দিকেই শুরু হবে এই শীতকালীন অধিবেশন। সূত্র মারফত জানা গিয়েছে, আগামী ২৪ নভেম্বর শুরু হতে পারে বিধানসভার শীতকালীন অধিবেশন। আর সেটা চলবে ৭ ডিসেম্বর পর্যন্ত। 

এখন প্রশ্ন হল, অধিবেশন এগিয়ে আসার কী কারণ, আর তার থেকেও বড় প্রশ্ন কী কী বিষয় নিয়ে এখানে আলোচনা হতে পারে। বিশেষজ্ঞরা মনে করছেন, মন্ত্রী–বিধায়কদের বেতন বৃদ্ধির বিল নিয়ে আলোচনা তো বটেই, রাজভবনে আটকে থাকা একাধিক বিল নিয়েও আলোচনা হতে পারে এই অধিবেশনে। বিল আটকে থাকা ইস্যুতে ইতিমধ্যেই মুখ খুলেছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তাঁর সাফ কথা, রাজ্যপালের উচিত বিল আটকে না রেখে তা দ্রুত ছেড়ে দেওয়া। প্রত্যেকটি বিল জনগণের স্বার্থে আনা হয়েছে। তাই রাজ্যপালের উচিত দ্রুত এই বিষয়ে পদক্ষেপ নেওয়া। 

প্রসঙ্গত, দুর্গাপুজোর আগেই একদিনের জন্য বিশেষ অধিবেশন ডাকা হয়েছিল রাজ্য বিধানসভায়। একপ্রকার বেনজিরভাবেই দুর্গাপুজোর দ্বিতীয়ার দিন ডাকা হয়েছিল বিধানসভার এই অধিবেশন। সেই অধিবেশনে মন্ত্রী-বিধায়কদের বেতন বৃদ্ধি সংক্রান্ত আলোচনা হয় এবং পরে জোড়া বিলে সম্মতি দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *