গরম বাড়তেই আগুনে জ্বলছে বাংলার সব্জির বাজার

কলকাতা: ঝড়-বৃষ্টির অনুকূল পরিস্থিতি আপাতত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে নেই। এদিকে, তাপমাত্রা ফের ঊর্ধ্বমুখী। বৃদ্ধি পাচ্ছে গরমের অস্বস্তি। তবে বৃষ্টি না হওয়ার জন্য বাজারে সব্জির দর কিছুটা ‘ঠান্ডা’ হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। ফলে গরমের কষ্ট বাড়লেও সাধারণ মানুষ এদিকে কিছুটা স্বস্তি পেতে পারেন। ইতিমধ্যে পাইকারি বাজারে সব্জির দাম কিছুটা কমেছে। খুচরো বাজারে এবার এর প্রভাব পড়তে শুরু

imagesmissing

গরম বাড়তেই আগুনে জ্বলছে বাংলার সব্জির বাজার

কলকাতা: ঝড়-বৃষ্টির অনুকূল পরিস্থিতি আপাতত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে নেই। এদিকে, তাপমাত্রা ফের ঊর্ধ্বমুখী। বৃদ্ধি পাচ্ছে গরমের অস্বস্তি। তবে বৃষ্টি না হওয়ার জন্য বাজারে সব্জির দর কিছুটা ‘ঠান্ডা’ হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

ফলে গরমের কষ্ট বাড়লেও সাধারণ মানুষ এদিকে কিছুটা স্বস্তি পেতে পারেন। ইতিমধ্যে পাইকারি বাজারে সব্জির দাম কিছুটা কমেছে। খুচরো বাজারে এবার এর প্রভাব পড়তে শুরু করবে বলে আশা করছেন দ্রব্যমূল্যের উপর নজরদারির জন্য গঠিত সরকারি টাস্ক ফোর্সের অন্যতম সদস্য কমল দে।

বাজারে সব্জির অগ্নিমূল্যের প্রধান কারণই ছিল বিভিন্ন জেলাতে ব্যাপক এবং নিয়মিত বৃষ্টি। এতে পটল, ঢেঁড়স, বেগুন, ঝিঙে সহ সব ধরনের গরমের সব্জির ব্যাপক ক্ষতি হয়। ফলে চাহিদার তুলনায় জোগান কমে যাওয়ার কারণে দাম বাড়ে। অধিকাংশ সব্জির দাম কেজিতে ৬০ টাকা ছাড়িয়ে যায়। তবে গত কয়েকদিন ধরে বৃষ্টি না হওয়ায় পরিস্থিতির পরিবর্তন হতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *