ব্যাপক আর্থিক ক্ষতির মুখে এয়ার ইন্ডিয়া

নয়াদিল্লি: পুলওয়ামা কাণ্ডের পরোক্ষ প্রভাবে বিরাট আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে এয়ার ইন্ডিয়াকে। গত ফেব্রুয়ারি মাস থেকে ক্রমান্বয়ে লোকসানের পরিমাণ বৃদ্ধি পেয়ে ৩০০ কোটি টাকায় এসে দাঁড়িয়েছে। দিল্লি থেকে ইয়োরোপ, আমেরিকা সহ মধ্য প্রাচ্যগামী বিমানের যাত্রা পথ বদলের জেরেই এই বিরাট লোকসানের সম্মুখীন হতে হচ্ছে এয়ার ইন্ডিয়াকে। পুলওয়ামা কাণ্ডের পর পাকিস্তানের আকাশ পথে ভারতীয় বিমানের

imagesmissing

ব্যাপক আর্থিক ক্ষতির মুখে এয়ার ইন্ডিয়া

নয়াদিল্লি: পুলওয়ামা কাণ্ডের পরোক্ষ প্রভাবে বিরাট আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে এয়ার ইন্ডিয়াকে। গত ফেব্রুয়ারি মাস থেকে ক্রমান্বয়ে লোকসানের পরিমাণ বৃদ্ধি পেয়ে ৩০০ কোটি টাকায় এসে দাঁড়িয়েছে। দিল্লি থেকে ইয়োরোপ, আমেরিকা সহ মধ্য প্রাচ্যগামী বিমানের যাত্রা পথ বদলের জেরেই এই বিরাট লোকসানের সম্মুখীন হতে হচ্ছে এয়ার ইন্ডিয়াকে।

পুলওয়ামা কাণ্ডের পর পাকিস্তানের আকাশ পথে ভারতীয় বিমানের উড়ান নিষিদ্ধ ঘোষণা হওয়ার ফলে অন্য পথ দিয়ে যেতে হচ্ছে তাদের। এর ফলে আরো ২ থেকে ৩ ঘন্টা অতিরিক্ত লাগছে। যার জেরে অতিরিক্ত জ্বালানিও পুড়ছে। সব মিলিয়ে দৈনন্দিন প্রায় ৬ কোটি টাকার অতিরিক্ত জ্বালানি লাগছে এয়ার ইন্ডিয়ার। ঘটনার কথা বিমান কর্তৃপক্ষ অসামরিক বিমান পরিচালনা মন্ত্রককে জানিয়েছে। মন্ত্রকের পক্ষ থেকে ঘটনার গুরুত্ব বিবেচনা করে দেখার আশ্বাস দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রকের এক আধিকারিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *