ঋষিকে কখনই প্রধানমন্ত্রী হিসেবে চাননি বরিস! দাবি বহু রিপোর্টের

ঋষিকে কখনই প্রধানমন্ত্রী হিসেবে চাননি বরিস! দাবি বহু রিপোর্টের

a052375fea5eb454e33a8c3de624672d

লন্ডন: ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে আরও এক ধাপ এগিয়ে গিয়েছেন ঋষি সুনক। দ্বিতীয় দফায় শীর্ষেই রয়েছেন নারায়ণমূর্তির জামাই। কিন্তু একাধিক সংবাদমাধ্যমের দাবি, ঋষিকে প্রধানমন্ত্রী হতে কখনই দেখতে চাননি বরিস জনসন। কিছুদিন আগে পর্যন্ত এই ঋষি সুনক ছিলেন তাঁর অন্যতম সমর্থক। কিন্তু তিনিই বরিসের বিরুদ্ধে একাধিক অভিযোগ ছুড়ে দিয়ে পদত্যাগ করেছেন। তার জেরেই গদি হারাতে হয়েছে বরিসকে। ঠিক এই কারণেই হয়তো ঋষিকে প্রধানমন্ত্রী পদে চাইছে না তিনি।

আরও পড়ুন: প্রয়াত ডোনাল্ড ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানা

কনজারভেটিভ দলের নেতা হিসাবে এখন পর্যন্ত যে কয়েকটি ধাপে ভোট হয়েছে তাতে প্রধানমন্ত্রীর দৌড়ে এগিয়েই রয়েছেন ভারতীয় তথ্যপ্রযুক্তি সংস্থা ইনফোসিসের কর্ণধার নারায়ণমূর্তির জামাই ঋষি। সব ঠিক থাকলে তিনিই যে ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হতে চলেছেন তা স্পষ্ট। কিন্তু এমনটা হোক তা কোনও ভাবেই চাইছেন না বরিস জনসন। একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, প্রধানমন্ত্রী হিসাবে লিজ ট্রাসই তাঁর প্রথম পছন্দ, যিনি তাঁর জমানায় বিদেশমন্ত্রী ছিলেন। তিনি না হলে অন্য কেউ ঠিক আছে, কিন্তু ঋষিকে কোনও মতেই চান না বরিস। তবে অনুমান, সেই আশা তাঁর পূর্ণ হবে না।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপের ভোটে কনজারভেটিভ দলের নেতা হিসাবে ঋষি সুনক পেয়েছেন ১০১টি ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বরিস সরকারের সহ-বাণিজ্যমন্ত্রী পেনি মরডন্ট ৮৩টি ভোট পেয়েছেন। এ ছাড়া, তৃতীয় স্থানে রয়েছেন বিদেশমন্ত্রী লিজ ট্রাস, যাকে বরিসের সবথেকে বেশি পছন্দ। তিনি পেয়েছেন ৬৪টি ভোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *