রমরমিয়ে চলছে ভুয়ো সংস্থা, সতর্ক করল রেজিস্ট্রার অব কোম্পানিজ

কলকাতা: রেজিস্ট্রার্ড অফিস হিসেবে ভুয়ো ঠিকানা দিয়ে কোম্পানি খোলা হয়েছে এই শহরেই। এমন সংস্থার সংখ্যা মোটেই কম নয়, দাবি করলেন রেজিস্ট্রার অব কোম্পানিজ কে জি জোসেফ জ্যাকসন। তবে সেই সংখ্যা কত, তা তিনি জানাননি। একইসঙ্গে তিনি বলেন, ঝাড়ুদার বা বাগানের মালিকে সংস্থার ডিরেক্টর হিসেবে ব্যবহার করাও চলছে সমান তালে। এসবের বিরুদ্ধে তাঁদের এক্তিয়ারের মধ্যে থেকে

imagesmissing

রমরমিয়ে চলছে ভুয়ো সংস্থা, সতর্ক করল রেজিস্ট্রার অব কোম্পানিজ

কলকাতা: রেজিস্ট্রার্ড অফিস হিসেবে ভুয়ো ঠিকানা দিয়ে কোম্পানি খোলা হয়েছে এই শহরেই। এমন সংস্থার সংখ্যা মোটেই কম নয়, দাবি করলেন রেজিস্ট্রার অব কোম্পানিজ কে জি জোসেফ জ্যাকসন। তবে সেই সংখ্যা কত, তা তিনি জানাননি।

একইসঙ্গে তিনি বলেন, ঝাড়ুদার বা বাগানের মালিকে সংস্থার ডিরেক্টর হিসেবে ব্যবহার করাও চলছে সমান তালে। এসবের বিরুদ্ধে তাঁদের এক্তিয়ারের মধ্যে থেকে যথাযথ ব্যবস্থা নিচ্ছেন বলে দাবি করেন তিনি। সোমবার বেঙ্গল ন্যাশনাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত এক অনুষ্ঠানে রেজিস্ট্রার দাবি করেন, কেন্দ্রীয় কর্পোরেট বিষয়ক মন্ত্রক এবং অন্যান্য নিয়ন্ত্রক সংস্থার তরফে তাঁরা ভুয়ো ঠিকানায় থাকা কোম্পানি সম্পর্কে অভিযোগ পাচ্ছেন এবং সেই মতো নিজেরাই উদ্যোগ নিয়ে সেই ঠিকানায় সংস্থাটির অস্তিত্ব যাচাইয়ে নামছেন। কিন্তু কলকাতাতে এমন বহু সংস্থা আছে, যাদের রেজিস্ট্রার্ড ঠিকানায় তাদের আদৌ কোনও অফিস নেই। একইসঙ্গে তিনি জানান, কোনওরকম কর্মকাণ্ড নেই, এমন ১৫ হাজার কোম্পানির সন্ধান পেয়েছেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *