ট্রেনের মাথায় বসে নিজেদেরই দুর্ঘটনার ভিডিও রেকর্ড! অন্তত ১৮ জনের মৃত্যু

ট্রেনের মাথায় বসে নিজেদেরই দুর্ঘটনার ভিডিও রেকর্ড! অন্তত ১৮ জনের মৃত্যু

cdb3434c1e12dc08d1671c7a3eb862fa

ঢাকা: পুজোর আবহেই বাংলাদেশে বড় রেল দুর্ঘটনা ঘটেছে। কমপক্ষে ১৮ জনের মৃত্যুর পাশাপাশি আহত হন কমপক্ষে ৩০ থেকে ৪০ জন। এই রেল দুর্ঘটনার ভিডিও এখন প্রকাশ্যে এসেছে। যাত্রীবাহী ট্রেনের মাথায় কিছু মানুষ বসে সেই ভিডিও করেছেন, এখন তা ভাইরাল। বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে ৬০ কিলোমিটার দূরে কিশোরগঞ্জে হয়েছে এই ট্রেন দুর্ঘটনা। 

যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে, যাত্রীবাহী ট্রেনের মাথায় বসেছেন কিছু মানুষ। তাদের মধ্যেই একজন এই ভিডিও করছেন। দেখা যায়, পাশাপাশিই দুটি লাইন। যখন যাত্রীবাহী ট্রেনটি এক লাইন থেকে অন্য লাইন বদল করে আসছিল, সেই সময়ই উল্টোদিক থেকে অপর লাইনে আসছিল মালগাড়ি। যাত্রীবাহী ট্রেনটির লাইন বদল করা শেষের আগেই সেটি একদম কাছাকাছি চলে আসে এবং ট্রেনটিকে ধাক্কা মারে। সঙ্গে সঙ্গে লাইনচ্যুত হয় ট্রেনের শেষ প্রান্তের কয়েকটি কামরা। রেল সূত্রে জানানো হয়েছে, সিগন্যালের গণ্ডগোলের জন্যই এই দুর্ঘটনা ঘটেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দুর্ঘটনার পর ল্টে যাওয়া ট্রেনের বগির নিচে অনেক যাত্রী চাপা পড়ে যান। রেললাইনের ওপরও মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। সারা রাত উদ্ধারকাজ চলার পর আজ, মঙ্গলবার রেললাইন থেকে দুর্ঘটনাগ্রস্ত কামরাগুলি সরিয়ে নিয়ে যাওয়া হয়। ভোর সাড়ে ছ’টা নাগাদ রেল চলাচল স্বাভাবিক হয়। তার আগে ট্রেন বন্ধ থাকায় ঢাকার সঙ্গে ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট ও নোয়াখালীসহ বাংলাদেশের পূর্বঞ্চলীয় রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *