মোদির আমলে শেষ মুদ্রাস্ফিতি হার কত জানেন?

নয়াদিল্লি: এপ্রিলে ফের বাড়ল মুদ্রাস্ফিতি৷ মার্চে মুদ্রাস্ফিতি ছিল ২.৮৬ শতাংশ। এবার তা বেড়ে হয়েছে ২.৯২ শতাংশে৷ কনজিউমার প্রাইস ইনডেক্সের সাহায্যে খুচরো মূল্যবৃদ্ধির হার ঠিক হয়। মুদ্রাস্ফিতির মধ্যে খাদ্য দ্রব্যের উপর বৃদ্ধির পরিমাণটা চোখে পড়ার মতো। মার্চ মাসে যে পরিমাণটা ছিল ০.৩০ শতাংশ। সেটা এপ্রিলে বেড়ে হয়েছে ১.১০ শতাংশ। এর আগে জানুয়ারিতে পাইকারি মুদ্রাস্ফিতির পরিমাণ ছিল

মোদির আমলে শেষ মুদ্রাস্ফিতি হার কত জানেন?

নয়াদিল্লি: এপ্রিলে ফের বাড়ল মুদ্রাস্ফিতি৷ মার্চে মুদ্রাস্ফিতি ছিল ২.৮৬ শতাংশ। এবার তা বেড়ে হয়েছে ২.৯২ শতাংশে৷ কনজিউমার প্রাইস ইনডেক্সের সাহায্যে খুচরো মূল্যবৃদ্ধির হার ঠিক হয়। মুদ্রাস্ফিতির মধ্যে খাদ্য দ্রব্যের উপর বৃদ্ধির পরিমাণটা চোখে পড়ার মতো। মার্চ মাসে যে পরিমাণটা ছিল ০.৩০ শতাংশ। সেটা এপ্রিলে বেড়ে হয়েছে ১.১০ শতাংশ।

এর আগে জানুয়ারিতে পাইকারি মুদ্রাস্ফিতির পরিমাণ ছিল ২. ৭৬ শতাংশ। গত ডিসেম্বর মাসে এই পরিমাণটা ছিল ৩.৮ শতাংশ। মানে বছরের শুরুতেই তা কমে যায়। উৎপাদিত পণ্যের ও তেলের দাম সামান্য বাড়ার জন্যই মুদ্রাস্ফিতি কমেছে। মুদ্রাস্ফিতির নতুন হার ২. ৭৬ শতাংশ৷ পাইকারি বাজার সূচকের উপর ভিত্তি করে এই মুদ্রাস্ফিতি নির্ধারিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *