ফিরছে ‘ট্রাম্প রাজ’? পরবর্তী নির্বাচনে প্রার্থী হওয়ার জোরালো ইঙ্গিত ট্রাম্পের

ফিরছে ‘ট্রাম্প রাজ’? পরবর্তী নির্বাচনে প্রার্থী হওয়ার জোরালো ইঙ্গিত ট্রাম্পের

f8af02cf30d1ff86001f49ffcd329024

ওয়াশিংটন: সবকিছু ঠিকঠাক থাকলে আগামী নির্বাচনে ফের মার্কিন মুলুকে ফিরতে চলেছে ট্রাম্প রাজ। রবিবার এমনই ইঙ্গিত দিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শোনা যাচ্ছে  মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম জনপ্রিয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যম ফক্স নিউজকে দেওয়া একটি সাক্ষাৎকারে সম্প্রতি এমনই এক সম্ভাবনার কথা জানিয়েছেন ট্রাম্প। এমনকি এ বিষয়ে তিনি শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা করবেন বলেও কানাঘুষোয় শোনা যাচ্ছে। ট্রাম্পের ঘনিষ্ঠ মহল সূত্রের খবর অনুযায়ীও জানা যাচ্ছে, এখন থেকেই তিনি নাকি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন সেইমতো প্রস্তুতিও নিচ্ছেন।

উল্লেখ্য, ট্রাম্পের পরবর্তী শাসক তথা বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সিদ্ধান্ত এবং সর্বোপরি তাঁর রাষ্ট্র পরিচালনার নিয়মনীতি প্রথম থেকেই পছন্দ নয় ট্রাম্পের। তা তিনি একাধিকবার স্পষ্টভাবে উল্লেখও করেছেন। সেই সূত্র ধরেই রবিবার ওই আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে ট্রাম্প জানিয়েছেন, ‘খুব দ্রুত সময় আসছে। আমি আশা করছি আমার কিছু সিদ্ধান্তে মানুষ খুব খুশি হবেন। আমরা ইতিমধ্যেই অনেক কিছু হারিয়েছি। বর্তমানে যেখানে আমেরিকা দাঁড়িয়ে রয়েছে আমাদের দেশের অবস্থান কোনদিনই সেখানে ছিল না।’

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট আরো বলেন, আমেরিকা অভ্যন্তরীণ এবং বৈদেশিক নীতির ক্ষেত্রে এই মুহূর্তে যথেষ্ট সংকটজনক পরিস্থিতিতে দাঁড়িয়ে রয়েছেন। এছাড়া এদিন ট্রাম্প বাইডেনের আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারেরও ব্যাপক নিন্দা করেন। তাঁর কথায় আফগানিস্তান থেকে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট যেভাবে সেনা প্রত্যাহার করেছে তাতে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে।

উল্লেখ্য ২০১৯ সালে এই ডোনাল্ড ট্রাম্পকে হারিয়েই মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন জো বাইডেন। যদিও এই দুই প্রতিদ্বন্দ্বীর মধ্যে প্রাপ্ত ভোটের ব্যবধান খুব একটা বেশি ছিল না।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *