ক্যালিফোর্নিয়ার আকাশে ভয়াবহ দুর্ঘটনা, মুখোমুখি সংঘর্ষ দুই বিমানের

ক্যালিফোর্নিয়ার আকাশে ভয়াবহ দুর্ঘটনা, মুখোমুখি সংঘর্ষ দুই বিমানের

c1ea17e46d94b790f9cc826cbedee518

ক্যালিফোর্নিয়া: বৃহস্পতিবার বিকেলে আমেরিকার ক্যালিফোর্নিয়ার আকাশে ঘটল ভয়াবহ দুর্ঘটনা। মাঝ আকাশেই দুই বিমানের মুখোমুখি সংঘর্ষ প্রাণ কাড়ল বেশ কয়েকজন যাত্রীর। আন্তর্জাতিক সংবাদ সংস্থা সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুর তিনটে নাগাদ উত্তর ক্যালিফোর্নিয়ার একটি বিমানবন্দরে এই দুর্ঘটনা ঘটেছে। জানা যাচ্ছে, যাত্রীবাহী ওই দুটি উড়ান যখন অবতরণ করছিল তখনই এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনায় দুই বিমানে থাকা কয়েকজন যাত্রীর মৃত্যু হয়েছে বলে মার্কিন সংবাদ সংস্থা সূত্রে খবর। তবে কিভাবে ওই দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষ হল তা এখনও স্পষ্ট নয়।

 প্রত্যক্ষদর্শীদের দাবি, বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ৩টে নাগাদ উত্তর ক্যালিফোর্নিয়ার  ওয়াটসভিল শহরের মিউনিসিপ্যাল বিমানন্দরে অবতরণের সময় দুর্ঘটনা হয়। ওই সময় দু’টি ছোট বিমান সেখানে অবতরণ করছিল। আচমকাই তাদের মধ্যে ধাক্কা লাগলে দুর্ঘটনা ঘটে। বিমানের ওঠা নামার জন্য এই বিমানবন্দরে নেই কোনও কন্ট্রোল রুম। সেই কারণে দুর্ঘটনা কিনা, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

মার্কিন প্রশাসন সূত্রে খবর, দুর্ঘটনায় পড়া ‘সেসনা-৩৪০’ (Cessna-340) নামের দুই ইঞ্জিন বিশিষ্ট একটি বিমান দু’জন ছিলেন। অপর বিমানটি এক ইঞ্জিন বিশিষ্ট ‘সেসনা-১৫২’ (Cessna-152)। সেটিতে ছিলেন শুধু চালক। দুর্ঘটনায় মোট কত জনের মৃত্যু হয়েছে, তা অবশ্য স্পষ্ট করেনি আমেরিকার অসামরিক পরিবহণ প্রশাসন। সেখানকার এক আধিকারিকের কথায়, ‘যেভাবে দুর্ঘটনা ঘটেছে তাতে কারোর বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম।’ তবে উদ্ধার কাজ চলছে বলে জানিয়েছেন তিনি।
উল্লেখ্য, উত্তর ক্যালিফোর্নিয়ার ওই বিমানবন্দরটি খুবই ছোট। বিমানবন্দরে মোট চারটি রানওয়ে রয়েছে বলে খবর। তার মধ্যে একটি রান ওয়ে থেকে অন্তত ২০০ ফুট উচ্চতায়  ওই দুই বিমানের ধাক্কা লাগে বলে খবর। এই দুর্ঘটনার ফলে বিমানবন্দর সংলগ্ন একটি বাড়িরও ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *