কাশ্মীরে এগিয়ে এনসি-কংগ্রেস জোট, হার মেনে নিলেন মেহবুবা, বিজেপি কোথায়?

Jammu Kashmir Assembly Elections কলকাতা:  অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহার করে কাশ্মীরের বিশেষ মর্যাদা লোপ করার পর প্রথমবার বিধানসভা ভোট হল সেখানে। গত বিধানসভা নির্বাচনে জম্মু ও…

Jammu Kashmir Assembly Elections

Jammu Kashmir Assembly Elections

কলকাতা:  অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহার করে কাশ্মীরের বিশেষ মর্যাদা লোপ করার পর প্রথমবার বিধানসভা ভোট হল সেখানে। গত বিধানসভা নির্বাচনে জম্মু ও কাশ্মীরের একক বৃহত্তম দল হয়েছিল মেহবুবা মুফতির পিডিপি। পরে বিজেপির সঙ্গে জোট বেঁধে সরকারও গঠন করে৷ মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেন মুফতি মহম্মদ সইদ। তাঁর মৃত্যুর পর জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী হন মুফতি-কন্যা মেহবুবা। তবে গত লোকসভা নির্বাচনে একা লড়ে একটি আসনেও জিততে পারেনি পিডিপি। অনন্তনাগ-রাজৌরি লোকসভা কেন্দ্র থেকে হারতে হয় মেহবুবাকেও। সদ্য সমাপ্ত বিধানসভা ভোটে এখনও পর্যন্ত মাত্র ৫টি আসনে এগিয়ে রয়েছে পিডিপি৷ ফলাফল ঘোষণার আগেই হার স্বীকার করে নিলেন মেহবুবা মুফতি৷ ( Jammu Kashmir Assembly Elections)

এনসি-কংগ্রেস জোট Jammu Kashmir Assembly Elections

জম্মু-কাশ্মীরে এগিয়ে গিয়েছে এনসি-কংগ্রেস জোট৷ খুব বেশি পিছনে নেই বিজেপি’ও৷ এখনও পর্যন্ত এনসি-কংগ্রেস এগিয়ে রয়েছে ৪৫টি আসনে। এর মধ্যে এনসি এগিয়ে ৩৬টি আসনে আর কংগ্রেস এগিয়ে রয়েছে ১৩টি আসনে। অন্য দিকে, বিজেপি এগিয়ে ২৭টি আসনে।

আরও পড়ুন-

Haryana Election: হরিয়ানায় টানটান উত্তেজনা,

Nita Ambani: ‘ঠাকুমার ঝুলি’ নিয়ে পৃথ্বী-জেহদের স্কুলে হাজির নীতা,

 

National: Post Article 370 repeal, Jammu and Kashmir held its first assembly elections. NC-Congress alliance leads with 45 seats, BJP follows with 27. Mehbooba Mufti’s PDP trails with 5 seats. Mufti concedes defeat before results are announced.