RG Kar : স্বচ্ছ ভাবে চলবে জুনিয়র চিকিৎসকদের অনশন, তাই রয়েছে সিসি ক্যামেরা, কাকে বার্তা দিতে চাইলেন তাঁরা? Junior Doctors’ Hunger Strike

RG Kar কোনও পর্দার আড়ালে নয়। স্বচ্ছ ভাবে চলবে জুনিয়র চিকিৎসকদের অনশন আন্দোলন। তাই অনশন মঞ্চের আশপাশে লাগানো হয়েছে একাধিক সিসি ক্যামেরা। এভাবে কাকে বার্তা…

RG Kar latest news

RG Kar

কোনও পর্দার আড়ালে নয়। স্বচ্ছ ভাবে চলবে জুনিয়র চিকিৎসকদের অনশন আন্দোলন। তাই অনশন মঞ্চের আশপাশে লাগানো হয়েছে একাধিক সিসি ক্যামেরা। এভাবে কাকে বার্তা দিতে চাইলেন জুনিয়র চিকিৎসকরা? স্বাভাবিকভাবেই বিষয়টি নিয়ে রাজ্য রাজনীতিতে জল্পনা তুঙ্গে। (RG Kar latest news)

Junior Doctors’ Hunger Strike

অতীতে রাজ্যের এক বিরোধী রাজনীতিকের অনশন আন্দোলন নিয়ে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছিল পশ্চিমবঙ্গ তথা দেশ জুড়ে। কিন্তু পরবর্তীকালে সেই অনশনের স্বচ্ছতা নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেন। অনশন মঞ্চ রাতে পর্দা দিয়ে কেন ঢেকে দেওয়া হতো তা নিয়ে প্রশ্ন তোলে নানা মহল। তবে কি এটাই বলার চেষ্টা হয়েছিল যে ‘স্বচ্ছ ভাবে’ অনশন হচ্ছিল না?

Hunger Strike Details
আরজি কর

RG Kar case

পরবর্তী কালে ঠারেঠোরে সমালোচকরা বলতে শুরু করেন যে, অনশন বলা হলেও সংশ্লিষ্ট রাজনীতিক কিছু না কিছু সম্ভবত খেতেন। যা নিয়ে সেই দলের বিরোধীরা দীর্ঘদিন কটাক্ষ পর্যন্ত করেছে। তবে কি সেই কারণেই জুনিয়র চিকিৎসকদের অনশন আন্দোলন নিয়ে এই সিদ্ধান্ত বা জোরালো পদক্ষেপ? সবকিছু ওপেন করে এটাই বোঝাতে চেয়েছেন যে, তাঁদের এই অনশন আন্দোলন ঘিরে কেউ কোনও অস্বচ্ছতার অভিযোগ আনতে পারবেন না? এই প্রশ্ন স্বাভাবিকভাবেই উঠছে। যা বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

RG Kar case Nirbhaya Fund West Bengal RG Kar Medical College Doctor Murder

RG Kar: Hunger strike

এদিকে জুনিয়র চিকিৎসকদের অনশন মঞ্চে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়ছে। রবিবার আরজিকর হাসপাতালে জুনিয়র চিকিৎসক তথা আন্দোলনের অন্যতম প্রধানমন্ত্রী অনিকেত মাহাতো অনশন আন্দোলনে যোগ দিয়েছেন। এরপর ধাপে ধাপে সেই সংখ্যাটি বাড়বে। এর পাশাপাশি জুনিয়র চিকিৎসকদের সঙ্গে অনশনে যোগ দেবেন সিনিয়র চিকিৎসগরাও। সবমিলিয়ে আরও চাপে পড়তে চলেছে রাজ্য সরকার।

RG Kar latest news

আরও পড়ুন-

অসুস্থ রতন টাটা! কেমন আছেন শিল্পপতি?

Nita Ambani: ‘ঠাকুমার ঝুলি’ নিয়ে পৃথ্বী-জেহদের স্কুলে হাজির নীতা, কী গল্প শোনালেন তাদের?

দুরন্ত কামব্যাক! পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে ছন্দে ফিরলেন হরমনপ্রীতেরা | Women T20 World Cup

‘শ্যুট অ্যাট সাইট’? কুলতলিতে ছাত্রীকে ধর্ষণ-খুনে অভিযুক্তের কঠিন শাস্তি! | Kultali Class 4 Student Rape Case

টানা চার ম্যাচে হার, কোচ বদলালেও ম্যাচ ফস্কাল ইস্ট-বেঙ্গলের হাত থেকে