DGAFMS পদে প্রথম মহিলা ডাক্তার পেল দেশ, ‘গর্বিত’ বললেন ভাইস অ্যাডমিরাল আরতি | First Female DGAFMS

Arati Sarin first female DGAFMS নয়াদিল্লি:  প্রথম মহিলা ডাক্তার হিসাবে ডিরেক্টর জেনারেল অফ দ্য আর্মড ফোর্সেস মেডিক্যাল সার্ভিসেস বা সামরিক বাহিনীর চিকিৎসা পরিষেবার পরিচালক (ডিজিএএফএমএস)…

Arati Sarin first female DGAFMS

Arati Sarin first female DGAFMS

নয়াদিল্লি:  প্রথম মহিলা ডাক্তার হিসাবে ডিরেক্টর জেনারেল অফ দ্য আর্মড ফোর্সেস মেডিক্যাল সার্ভিসেস বা সামরিক বাহিনীর চিকিৎসা পরিষেবার পরিচালক (ডিজিএএফএমএস) হিসেবে দায়িত্ব নিলেন আরতি সারিন। তিনিই এই পদে নিয়োগ পাওয়া প্রথম মহিলা চিকিৎসক। (Arati Sarin first female DGAFMS)

আগামী দু’ বছর এই পদে থাকবেন আরতি Arati Sarin first female DGAFMS

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে সারিন জানান, এটি তাঁর জন্য একটি গৌরবের মুহূর্ত। তাঁর কথায়, “বিকশিত ভারতের লক্ষ্যে আমার সিনিয়ররা যে পথে এগিয়ে গিয়েছেন, আমি সেই ঐতিহ্য বহন করে নিয়ে যাতে চাই।” সার্জন ভাইস অ্যাডমিরাল সারিন (৬০) আগামী দু’ বছর এই পদে দায়িত্ব পালন করবেন। ডিজিএএফএমএস প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছে দায়ী।

সশস্ত্রী বাহিনীর চিকিৎসা সংক্রান্ত প্রতিটি বিষয়ের জন্য প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কাছে দায়ী থাকবেন ডিজিএএফএমএস। সার্জন ভাইস অ্যাডমিরাল সারিন বলেন, “আমি সৈন্য, নাবিক, বিমানচালক এবং তাঁদের পরিবারের জন্য সমন্বিত স্বাস্থ্য পরিষেবা আরও শক্তিশালী করতে চাই।” হেলথ কেয়ার সিস্টেমকে ডিজিটাইজেশন করার পক্ষেও সওয়াল করেছেন তিনি৷ চিকিৎসা গবেষণা ও উদ্ভাবনের গুরুত্বের ওপরও জোর দিয়েছেন সারিন, যাতে সবচেয়ে ভালো ফলাফলা পাওয়া সম্ভব হয়৷

আরও পড়ুন-

বাংলাদেশ থেকে উঠে গেল দুর্গাপূজো?

জামিন ইস্যুতে কেজরিওয়ালে এক রকম, আর অনুব্রতে ইডির অন্য পদক্ষেপ! 

 

 National: Arati Sarin becomes the first female Director General of Armed Forces Medical Services (DGAFMS). She aims to enhance integrated healthcare for soldiers and their families, emphasizing digitization and medical research for optimal outcomes.