ICC Women’s T20 World Cup: দক্ষিণ আফ্রিকাকে ২৮ রানে উড়িয়ে দুবাইয়ে ঝড় ভারতের

ICC Women’s T20 World Cup 2024 কলকাতা:  ICC মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর শেষ প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২৮ রানে হারাল ভারত। দুবাইয়ের মাঠে ঝড় তুলল…

ICC Women's T20 World Cup 2024

ICC Women’s T20 World Cup 2024

কলকাতা:  ICC মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর শেষ প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২৮ রানে হারাল ভারত। দুবাইয়ের মাঠে ঝড় তুলল ভারতের নারীবাহিনী। (ICC Women’s T20 World Cup 2024)

প্রথমে ব্যাটিং করে ভারত ICC Women’s T20 World Cup 2024

এদিন প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। শুরুটা অবশ্য ভালো হয়নি স্মৃতিদের। দুই বল খেলে কোনও রান না করেই আউট হয়ে যান শফালি ভার্মা। তবে রিচা ঘোষ (২৫ বলে ৩৬), দীপ্তি শর্মা (২৯ বলে ৩৫*), জেমিমা রদ্রিগেস (২৬ বলে ৩০) এবং স্মৃতি মন্ধানা (২২ বলে ২১)-র ব্যাটে ভর করে লড়াই করার মতো জায়গায় পৌঁছয় ভারত। ২০ ওভারে সাত উফকেট হারিে ১৪৪ রান তোলেন তাঁরা। দক্ষিণ আফ্রিকার বোলার আয়াবোঙ্গা খাকা অসাধারণ পারফরম্যান্স করেন। ৪ ওভারে মাত্র ২৫ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন। আনরী ডের্কসেন ও ননকুলুকেও ম্লাবা একটি করে উইকেট লাভ করেন।

দক্ষিণ আফ্রিকার ব্যাটিং

ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার ধীরে চলার মন্ত্র নেয়। তবে তাঁরা ছিল স্থিতিশীল। লরা ওলভার্ডট (২৬ বলে ২৯) এবং তাজমিন ব্রিটস (২৫ বলে ২২) প্রথমে কিছু রান যোগ করেন। তবে ভারতীয় স্পিনারদের ঘূর্ণির সামনে তাঁরে বেশিক্ষণ টিকতে পারেননি৷

আশা সোবানা ২১ রানে ২ উইকেট নেন৷ এর পর দীপ্তি শর্মা, হারমানপ্রিত কৌর, শফালি ভার্মা ও শ্রেয়াঙ্কা পাটিল প্রত্যেকে একটি করে উইকেট নেন৷ দক্ষিণ আফ্রিকা ২০ ওভারে ১১৬/৬ রানে আটকে যায়। এর আগে, ভারত তাদের প্রথম প্রাক-ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ২০ রানে পরাজিত করে, যা মূলত বাংলাদেশের আয়োজনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু পরে ইউএইতে স্থানান্তরিত হয়েছে।

অস্ট্রেলিয়া হারায় ওয়েস্ট ইন্ডিজকে

অস্ট্রেলিয়াও তাদের দ্বিতীয় এবং চূড়ান্ত প্রাক-ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৩৫ রানে পরাজিত করেছে। প্রথমে ব্যাটিং করে অস্ট্রেলিয়া ১৪৪/৮ রান করে, যেখানে অ্যানাবেল সাদারল্যান্ড ২৮ বলে ৩৮ রান করে দলের পক্ষে সর্বোচ্চ স্কোরার হন, এবং অ্যালানা কিং ১৩ বলে ২১ রান যোগ করে শেষের দিকে গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।

জবাবে, উইন্ডিজ ১৭.৫ ওভারে ১০৯ রানে অলআউট হয়ে যায়। অ্যালানা কিং তার অসাধারণ বোলিং পারফরম্যান্স বজায় রেখে ৪ উইকেট নেন, এবং তাইলা ভ্লেমিক ৩ উইকেট দখল করেন।

আরও পড়ুন-

১৪ ঘণ্টায় বাজিমাত, বাংলাদেশকে উড়ুিয়ে সিরিজ জয় ভারতের

ক্রিজে ঝড় রোহিত-যশস্বীর, ভাঙছে একের পর এক রেকর্ড

কানপুর টেস্টে বাংলাদেশের সমর্থক ‘টাইগার রবি’র উপর হামলা?

Sports: India defeated South Africa by 28 runs in the final warm-up match of the ICC Women’s T20 World Cup 2024 in Dubai. Despite early setbacks, India posted 144/7, with notable performances from Richa Ghosh and Deepti Sharma. South Africa managed 116/6 in their 20 overs.