এ বার প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই-এর হাতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়, ধৃত অয়নও

CBI arrests partha chatterjee কলকাতা: স্কুলে প্রাথমিকে নিয়োগ মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল সিবিআই। মঙ্গলবার বিশেষ সিবিআই আদালতে হাজির করানো হয় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে৷ সেই…

partha CH11

CBI arrests partha chatterjee

কলকাতা: স্কুলে প্রাথমিকে নিয়োগ মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল সিবিআই। মঙ্গলবার বিশেষ সিবিআই আদালতে হাজির করানো হয় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে৷ সেই সময় নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে গ্রেফতারের আবেদন জানায় সিবিআই। তাদের আবেদন মঞ্জুর করে আদালত৷ (cbi arrests partha chatterjee)

partha new

গ্রেফতার অয়নও cbi arrests partha chatterjee

এদিন পার্থের পাশাপাশি নিয়োগ দুর্নীতিকাণ্ডে অন্যতম অভিযুক্ত অয়ন শীলকেও আদালতে পেশ করা হয়েছিল৷ তাঁকেও গ্রেফতার করেছে সিবিআই। তবে তাঁদের হেফাজতে নেওয়ার জন্য আদালতে দাবি জানায়নি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা৷

 

parthaC

নাকতলার বাড়ি থেকে গ্রেফতার করেছিল ইডি

২০২২ সালের ২২ জুলাই দক্ষিণ কলকাতার নাকতলার বাড়ি থেকে ইডির হাতে গ্রেফতার হন পার্থ৷ আপাতত জেল হাসপাতালে রয়েছেন তিনি। পার্থের ‘ঘনিষ্ঠ’ বান্ধবা অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাটে হানা দিয়ে টাকার পাহার উদ্ধার করে ইডি৷ উদ্ধার হয় প্রচুর বিদেশি মুদ্রা এবং সোনার গয়না।

 

অন্য দিকে, ২০২৩ সালের মার্চ মাসে তৎকালীন তৃণমূল যুবনেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ প্রোমোটার অয়নকে গ্রেফতার করেছিল ইডি। এ বার  সিবিআই-এর হাতে গ্রেফতার হলেন তিনিও।

আরও পড়ুন-

প্রতিশ্রুতি পূরণ করেনি রাজ্য? 

ধর্মতলা চত্বরে জমায়েতে নিষেধাজ্ঞা পুলিশের!

জামিন ইস্যুতে কেজরিওয়ালে এক রকম, আর অনুব্রতে ইডির অন্য পদক্ষেপ!

 

Bengal: Partha Chatterjee, former education minister, arrested by CBI in school recruitment scam. CBI also arrests Ayan Shil. Chatterjee was previously arrested by ED in 2022. Discover the latest updates on this high-profile case.