Independence Day3

নয়াদিল্লি: স্বাধীনতা দিবসের ঠিক আগেই লালকেল্লায় জঙ্গি হানার আশঙ্কা দিল্লিজুড়ে জারি হল লাল সর্তকতা। কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী সূত্রে জানা গিয়েছে, স্বাধীনতা দিবসের আগে কিংবা স্বাধীনতা দিবসের দিন বড়োসড়ো হামলা চালাতে পারে জঙ্গিরা। সেই কারণে জারি হয়েছে চূড়ান্ত সর্তকতা।

গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে গোটা রাজ্যজুড়ে তৎপরতা শুরু করেছে নিরাপত্তা বাহিনী। গোয়েন্দা সংস্থার রিপোর্ট পাওয়ার পর নড়েচড়ে বসেছে স্থানীয় প্রশাসন। জাতীয় নিরাপত্তা এজেন্সিগুলির দিল্লি পুলিশকে জানিয়েছে, পুরানো দিল্লির ঐতিহাসিক লালকেল্লা হামলা চালানোর পরিকল্পনা রয়েছে জঙ্গিদের।

লাল কেল্লার তিন কিলোমিটার এলাকাজুড়ে হামলা হতে পারে বলে আশঙ্কা গোয়েন্দাদের। এই সতর্কবার্তার পর ১৭টি জায়গায় সেনসেটিভ বলে চিহ্নিত করেছে প্রশাসন। এই এলাকাগুলিতে এরই মধ্যে কড়া নিরাপত্তা বলয় মুড়ে ফেলা হয়েছে। চলছে নাকা চেকিং। গোয়েন্দাদের আশঙ্কা আফগান পাসপোর্ট নিয়ে ২৪ জন জঙ্গি দেশে প্রবেশ করে গিয়েছে। জঙ্গিদের টার্গেট থাকতে পারে স্বাধীনতা দিবস উদযাপনের দিন। তবে স্বাধীনতা দিবসের দিন যাতে কোনও ধরনের অঘটন না ঘটে সে বিষয়ে সমস্ত ধরনের নিরাপত্তা বন্দোবস্ত করা হয়েছে বলে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here