কলকাতা: পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন মিসলেনিয়াস সার্ভিসেস রিক্রুটমেন্ট এক্সামিনেশন ২০১৯ এর মাধ্যমে রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে বিভিন্ন পদে কয়েকশো ছেলেমেয়ে নিয়োগ করা হবে। দরখাস্ত করতে হবে অনলাইনে ১ জুলাই ২০১৯ পর্যন্ত।

বেতনক্রম: ৭,১০০ টাকা থেকে ৩৭,৬০০ টাকা সঙ্গে অন্যান্য ভাতা।

বয়স: ১ জানুয়ারি, ২০১৯ এর হিসেবে ২০ বচর থেকে ৩৯ বছরের মধ্যে অর্থাৎ জন্ম তারিখ হতে হবে ২ জানুয়ারি, ১৯৮০ থেকে ১ জানুয়ারি, ১৯৯৯ এর মধ্যে। রাজ্যের ওবিসি এনসিএল প্রার্থীরা ৩ বছর ও তপসিলি সম্প্রদায়ের প্রার্থীরা ৫ বছর বয়সের ছাড় পাবেন। শারীরিক প্রতিবন্ধী হলে প্রার্থীরা ৪৫ বছরের মধ্যে বয়স হলে দরখাস্ত করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোন শাখায় গ্র্যাজুয়েট বা সমতুল পাশরা আবেদনের যোগ্য।

আবেদন করার পদ্ধতি:  দরখাস্ত করতে হবে অনলাইনে www.pscwbonline.gov.in  বা www.pscwbapppplication.in  ওয়েবসাইটে। এর জন্য প্রার্থীর একটি বৈধ ই-মেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। দরখাস্তের ফি ১৬০ টাকা অনলাইনে ডেবিট/ক্রেডিট কার্ড বা নেট বাঙ্কিং অথবা অফলাইনে চালানের মাধ্যমে জমা দিতে হবে (তপসিলি জাতি/ তপসিলি উপজাতি প্রার্থী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের কোন ফি দিতে হবে না)।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষা ও ইন্টার্ভিউয়ের মাধ্যমে। লিখিত পরীক্ষা হবে প্রিলিমিনারি ও ফাইনাল- এই দুই পর্যায়ে । দেড় ঘণ্টা সময়সীমা ২০০ নম্বরের অবজেক্তিভ টাইপ প্রিলিমিনারি পরীক্ষা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here