বহরমপুর: বাংলা নববর্ষের প্রাক্কালে রবিবার গভীর রাতে কালীঘাটে পুজো দিয়ে আজ, সোমবার থেকে দ্বিতীয় দফার ভোট প্রচারে নামছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ নবাবভূমি মুর্শিদাবাদ থেকে তিনি এই পর্বের নির্বাচনী প্রচার শুরু করবেন। এরপর মালদহকে ‘ওয়াররুম’ করে আশপাশের জেলা চষে বেড়াবেন তিনি।

এবার কংগ্রেসের খাসতালুক মালদহ ও মুর্শিদাবাদে তৃণমূল ঝড় তুলবে বলে রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন।
কোচবিহার জেলায় সভা করে প্রথম দফার ভোটের প্রচারে নামেন তৃণমূল সুপ্রিমো। মাঝে একদিন অসমের ধুবড়িতে ভোটপ্রচারে যান। এরপর চষে বেড়ান উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্তে। শনিবার প্রথম দফার প্রচার শেষ করে কলকাতায় ফেরেন মমতা। গত ৩০ বছর ধরেই বাংলা নববর্ষের আগের রাতে কালীঘাট মন্দিরে গিয়ে পুজো দেন তিনি। পুজোর যাবতীয় উপকরণ দিয়ে ডালা সাজান তৃণমূল নেত্রী নিজেই। রাতে বাড়ি থেকে মন্দিরে যান। দল এবং রাজ্যবাসী তথা দেশবাসীক মঙ্গল কামনা করে পুজো দেন তিনি।

মুর্শিদাবাদ জেলায় নির্বাচনী প্রচারে তৃণমূল সুপ্রিমোর প্রথম সভা বহরমপুর লোকসভা কেন্দ্রের বেলডাঙায়। এজন্য কাশিমবাজারে রাজা গোবিন্দসুন্দরী হাইস্কুলের ময়দানে মঞ্চ বাঁধা হয়েছে। এজন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে। কলকাতা থেকে হেলিকপ্টারে বেলডাঙায় যাবেন মুখ্যমন্ত্রী। বেলা দেড়টা নাগাদ সভাস্থলে পৌঁছবেন তিনি। সভার মঞ্চে দলের জেলা নেতারা ছাড়াও বহরমপুর কেন্দ্রের দলীয় প্রার্থী অপূর্ব সরকার উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here