নয়াদিল্লি: রাফাল যুদ্ধ বিমান নিয়ে সুপ্রিম কোর্টের মন্তব্যের ভুল ব্যাখা করার অভিযোগ উঠল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে। আগামী এক সপ্তাহের মধ্যে তাঁকে নিজের বক্তব্য জানাতে হবে। ইতিমধ্যে তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছেন বিজেপি সাংসদ মীনাক্ষী লেখি।

এ প্রসঙ্গে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানান, আদালতের পর্যবেক্ষণ সম্পর্কে সংবাদ মাধ্যমে যে বক্তব্য বলা হয়েছে তা ঠিক নয়। আদালত নিজের পর্যবেক্ষণে কখনওই এরকম কোনও কথা বলেনি। আদালতের পর্যবেক্ষণ কয়েকটি তথ্যের গ্রহণযোগ্যতার মধ্যে সীমাবদ্ধ ছিল।

বিতর্কের শুরু গত সপ্তাহে। রাফাল মামলায় কয়েকটি তথ্যের ব্যবহার নিয়ে রায় দেয় শীর্ষ আদালত। এই সমস্ত তথ্য সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। কেন্দ্রীয় সরকার দাবি করে, প্রতিরক্ষা মন্ত্রক থেকে এই সমস্ত তথ্য বাইরে বেরিয়ে গিয়েছে বলে সেগুলি মামলার অংশ হতে পারে না। সেই বক্তব্য খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।

এই রায় প্রকাশ্যে আসার পর রাহুল বলেন, আমি সুপ্রিম কোর্টকে ধন্যবাদ দিতে চাই। গোটা দেশ বলছে চৌকিদার চোর হ্যায়। আর সুপ্রিম কোর্ট সুবিচারের কথা বলেছে বলে আজকের দিনটা উদযাপনের। কংগ্রেস সভাপতির বক্তব্য সম্পর্কে প্রতিক্রিয়া দেয় বিজেপি। দায়ের হয় মামলা । এবার দেশের শীর্ষ আদালত রাহুলের বক্তব্য জানতে চাইল।

Loading...
Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here