আয় রে নূতন আয়, সঙ্গে করে নিয়ে আয় তোর সুখ, তোর হাসি-গান। কবিগুরুর এই বাণীকে সঙ্গে করেই শুরু করুন নতুন বাংলা বছর। তার আগে জেনে নিন আপনার রাশিফল কী বলছে।

মেষ রাশি: আপনার রাশির অধিপতি মঙ্গল। বর্তমান বছরে আপনার বিবিধ পরিকল্পনার অগ্রগতি ঘটবে। কর্মক্ষেত্র এবং জীবনে নানা পরিবর্তন আসতে পারে। কেউ কেউ নতুন ব্যবসা শুরু করতে পারেন। জাতক-জাতিকাদের হঠাৎ দুর্ঘটনা সম্পর্কে সজাগ থাকা দরকার। আর্থিক ভাগ্য শুভ হলেও পারিবারিক কারণে অতিরিক্ত খরচ হতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে অবিবাহিতদের বিবাহের সম্ভাবনা আছে।

বৃষ রাশি: আপনার রাশির অধিপতি গ্রহ শুক্র। আর্থিকভাব শুভ হলেও আশানুরূপ হবে না। চাকরিক্ষেত্রে উন্নতিও আশানুরূপ হবে না। ব্যবসাক্ষেত্রে কোনও শুভাকাঙ্ক্ষীর সহযোগিতা পাবেন। পারিবারিক ক্ষেত্রে কিছু আত্মীয়-স্বজন বিরূপ হতে পারেন। তবে এরই মধ্যে কোনও শুভ সংবাদ পেতে পারেন। শিক্ষাক্ষেত্রে সাফল্যও আশানুরূপ হবে না। উচ্চপদে নিযুক্তদের বদলির সম্ভাবনা রয়েছে।

মিথুন রাশি: আপনার রাশির অধিপতি গ্রহ বুধ। আপনার মধ্যে যেমন দৃঢ়তা ও কর্মশক্তি রয়েছে তেমনই আছে স্নেহ-মমতার দুর্বলতা। সারা বছরই আপনার কাজের চাপ শরীর ও মনে ক্লান্তি থাকবে। চাকরির পাশাপাশি ব্যবসার মাধ্যমেও রোজগারের সম্ভাবনা রয়েছে। তবে আর্থিক যোগ হারানো বা সঞ্চিত অর্থ ব্যয় হয়ে যাওয়ার সম্ভাবনাও প্রবল। নিজের এবং পরিবারের নানা শারীরিক সমস্যার সম্ভাবনা আছে।

কর্কট রাশি: আপনার রাশির অধিপতি গ্রহ চন্দ্র। রাশির প্রভাবে আপনি খেয়ালি এবং অতিরিক্ত কল্পনাপ্রবণ। আপনি আবার চট করে মারাত্মক রেগে যান। চাকরি অথবা ব্যবসা দুই উপায়েই অর্থ উপার্জনে সক্ষম হবেন। খেলোয়াড়, অভিনেতাদের হঠাৎ করে বড় কোনও সুযোগ আসতে পারে। শিক্ষাক্ষেত্রে কিছু সমস্যার সম্মুখীন হত হবে। শারীরিক ক্ষেত্রেও নানা সমস্যা লেগে থাকবে। সতর্কতা অবলম্বন করা উচিত।

সিংহ রাশি: আপনার রাশির অধিপতি গ্রহ রবি। এই রাশির মধ্যে প্রভুত্ব ও শাসন ক্ষমতা বিকাশের সম্ভাবনা থাকে। আবার সৃষ্টিধর্মী শক্তিও থাকে। কর্মজীবনে খুবই উন্নতি করবেন। তবে আলস্য আর খামখেয়ালিপনাকে বিশেষ প্রশ্রয় দেবেন না। ব্যবাসায়ীদের পক্ষে নতুন ব্যবসা শুরু করার জন্য উপযুক্ত সময়। কিন্তু অংশিদারি ব্যবসা হলে নানা মতানৈক্য দেখা দেবে। শরীরের কথা ভেবে খাওয়া দাওয়ার দিকে নজর দেওয়া উচিত।

কন্যা রাশি: আপনার রাশির অধিপতি গ্রহ বুধ। বর্তমান বছরটি এই রাশির জাতক-জাতিকাদের ক্ষেত্রে শুভাশুভ। যে কোনও কাজেই ভাগ্য সহযোগিতা করবে। নতুন চাকরি পাওয়ার যোগ আছে। দূর-ভ্রমণের সুযোগ আসবে। ব্যবসায়ীদের ক্ষেত্রে সময়টা ততটা সুবিধার নয়। তবে বড় ক্ষতির ভয়ও নেই। শারীরিক দিক থেকেও উদ্বেগের কারণ নেই। কিন্তু যারা স্থায়ী কোনও অসুখে ভুগছেন, তাঁদের একটু সতর্ক থাকতে হবে বছরের মাঝামাঝি সময় থেকে।

তুলা রাশি: আপনার রাশির অধিপতি গ্রহ শুক্র। ন্যায়নিষ্ঠা ও স্পষ্টবাদিতা আপনার গুণ। এর জন্য আপনাকে অনেক খেসারতও দিতে হবে। অনেকের কাছেই অপ্রিয় হয়ে উঠবেন। কোনও কোনও ক্ষেত্রে পরিবারের কাছের লোকেরাই আপনার বিরোধিতা করবেন। আর্থিকক্ষেত্রও মিশ্রফলদায়ক। খরচের ব্যাপারে আপনাকে একটু রাশ টানতে হবে। শরীর মোটামুটি ভাল‌ই যাবে। গুরুজনস্থানীয় কেউ অসুখে কষ্ট পেতে পারেন।

বৃশ্চিক রাশি: আপনার রাশির অধিপতি গ্রহ মঙ্গল। আপনারা সাধারণত স্বাধীনতাপ্রিয় হয়ে থাকেন। আত্মমর্যাদাকে আপনারা বিশেষ গুরুত্ব দেন। বর্তমান বছরে আপনাদের আয় যেমন বাড়বে, তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে খরচ। ঘনিষ্ঠজনের থেকে আর্থিকক্ষেত্রে সহযোগিতা পাবেন। চাকরি বা ব্যবসায় কোনও সমস্যা নেই। ভালই থাকবে। শরীরও মোটামুটি ভাল থাকবে। তবে পরিবারের কারও মারাত্মক ব্যাধি হতে পারে।

ধনু রাশি: আপনার রাশির অধিপতি গ্রহ বৃহস্পতি। আপনারা পরিশ্রমী ও আদর্শবাদী হন। সংগ্রামী শক্তি থাকে আপনাদের মধ্যে। ভাগ্য সহায় না হলেও আপনারা পরিশ্রমের মধ্য দিয়ে প্রতিষ্ঠা অর্জন করেন। এই বছরটা অবশ্য ভাগ্য অনেকটাই সহায় হবে। লড়াই কম থাকায় দেহে মনে শান্তি পাবেন। ব্যবসায়ীরা নতুন উদ্যোগ নিতে পারেন। শরীর ভাল যাবে। কিছু শৌখিন কারণে খরচ বাড়তে পারে।

মকর রাশি: আপনার রাশির অধিপতি গ্রহ শনি। দুঃখ-কষ্ট থেকে মুক্তির শক্তি যোগায় শনি। আপনারা তীক্ষ্ণ বুদ্ধির অধিকারী। মেধা এবং পরিশ্রমের খামতি বুদ্ধি দিয়ে মিটিয়ে দেন। পারিবারিক ক্ষেত্রে সবকিছু আপনার আয়ত্তের মধ্যেই থাকবে। চাকরি-ক্ষেত্রে অবাঞ্ছিত সমস্যা দেখা দিতে পারে। আপনি তা থেকেও বেরিয়ে আসতে পারবেন। মান-সম্মান বৃদ্ধি ও পদন্নোতির যোগ আছে। ব্যবসায়ীদের জন্য সময়টা শুভাশুভ। শরীরের প্রতি যত্নবান হতে হবে। কিছু কিছু সমস্যা আপনি চাইলেও এড়িয়ে যেতে পারবেন না।

কুম্ভ রাশি: আপনার রাশির অধিপতি গ্রহ শনি। শনিকে গ্রহরাজ বলা হয়। তিনি সর্বদা আপনার সঙ্গে থাকবেন। তাই ভাগ্যবিপর্যয় তেমন কিছু ঘটবে না বর্তমান বছরে। আপনার সঞ্চয়ের নেশা প্রবল হওয়ায় আপনার জীবনে অর্থকষ্ট কম। আর্থিক আয় চাকরি ও ব্যবসা উভয়ক্ষেত্রেই শুভ। কিছু পজেটিভ পরিবর্তনের যোগ আছে। তবে তার জন্য মানসিক ও শারীরিক চাপ বাড়বে। পুরনো রোগ বেড়ে যাওয়ায় শয্যশায়ী হওয়ার আশঙ্কা রয়েছে।

মীন রাশি: আপনার রাশির অধিপতি গ্রহ দেবগুরু বৃহস্পতি। বর্তমান বছরটি কাজকর্মের ব্যাপারে বিশেষ অগ্রগতির সম্ভাবনা। অকল্পিত অর্থব্যায়ের সম্ভাবনা প্রবল। চাকরিক্ষেত্রে সুনাম বজায় থাকলেও চাহিদা পূরণ হবে না। ব্যবসায়ীদের পক্ষে বছরটা শুভাশুভ। গোটা বছরটা শারীরিক দিক থেকে ভাল গেলেও পরিবারের অনেকেরই রোগভোগ চলবে। বয়স্কদের ফুসফুস সংক্রান্ত রোগে কষ্ট পাওয়ার সম্ভাবনা আছে। সতর্ক থাকা দরকার।

Loading...
Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here