Madhyamik

কলকাতা: এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা পর্বে মোট ১৮ জন পরীক্ষার্থী মোবাইল সহ ধরা পড়েছে। তাদের সবারই এ বছরের মতো পরীক্ষা বাতিল হয়েছে৷ পরীক্ষা শেষের পর প্রেস বিবৃতিতে এই তথ্য দিয়েছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ৷

বলা হয়েছে, তাদের রেজিস্ট্রেশন বাতিল করা হবে কি না, সে ব্যাপারে সিদ্ধান্ত নেবে মিসকন্ডাক্ট অ্যান্ড ম্যালপ্র্যাকটিস এনকোয়ারি কমিটি। মাধ্যমিকে যখন প্রায় প্রতিদিনই পরীক্ষা শুরুর কিছুক্ষণের মধ্যেই হোয়াটসঅ্যাপে প্রশ্নপত্রের ছবি বেরিয়ে গিয়েছে, উচ্চ মাধ্যমিক সেখানে ব্যতিক্রম। তবে উচ্চ মাধ্যমিকে প্রায় রোজই কোথাও না কোথাও কোনও কোনও পরীক্ষার্থীকে মোবাইল সহ আটক করা হয়েছে।

পরীক্ষা পর্ব নির্বিঘ্নে শেষ হওয়ায় খুশি উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। তারা শিক্ষক, শিক্ষাকর্মী এবং শিক্ষক সংগঠনের সদস্যদের ধন্যবাদ জানিয়েছে। মাধ্যমিকে বারবার হোয়াটসঅ্যাপে প্রশ্নপত্র বেরিয়ে যাওয়া এবং উচ্চ মাধ্যমিকের ক্ষেত্রে তা না হওয়ার পিছনে অনেকেই অন্তর্ঘাতের ছায়া দেখতে পাচ্ছেন। কারণ, মোবাইল নিয়ে যাতে শিক্ষকরা পরীক্ষাকেন্দ্রে না ঢোকেন, তার জন্য কড়া হুঁশিয়ারি দিয়েছিল পর্ষদ। অন্যদিকে, পর্ষদ এখন শৃঙ্খলারক্ষায় শিক্ষকদের বিরুদ্ধে বিভিন্ন ব্যবস্থা নিয়ে থাকে। সব সিদ্ধান্তকে অবশ্য শিক্ষকরা ন্যায়সঙ্গত মনে করেন না। ওয়াকিবহাল মহলের মত, তাঁদের সেইসব ক্ষোভই পর্ষদের উপর গিয়ে পড়েছে।

Loading...
Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here