Manohar Parikar

গোয়া: কর্কট রোগে আক্রান্ত গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পার্রিকরের শারীরিক অবস্থার ঘোরতর অবনতি ঘটেছে। যেকোনও মুহূর্তে তাঁকে হাসপাতালে ভরতি করা হতে পারে। এদিকে সামনেই লোকসভা নির্বাচন, গোটা দেশজুড়ে জনসমর্থন আদায় করে ফের সিংহাসন দখল করার চ্যালেঞ্জ জিততে হবে বিজেপিকে।

এই সময় যদি গোয়ার পরিস্থিতির নিয়ন্ত্রণ দুর্বল হয়ে যায় তাহলে বিপদ, গত নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে জয়লাভ করে এগিয়ে থাকা কংগ্রেস এই দোলাচালের সুযোগ নেবে, জেতা আসন হেরে যাবে বিজেপি তাতো হতে পারে না। তাই বোটের আগেই জোট সরকারের বিভিন্ন দলের বিধায়কদের সঙ্গে আলোচনায় বসবে বিজেপি। তারপর বিধায়কদের মধ্যে থেকেই গোয়ার ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী কে হতে চলেছেন তা ঠিক করা হবে।

সরকার গড়লেও গোয়ায় ভোটযুদ্ধে কংগ্রেসের থেকে অনেকটাই পিছিয়ে ছিল বিজেপি, মহারাষ্ট্র গোমন্তক পার্টি, গোয়া ফরওয়ার্ড পার্টির সঙ্গে জোট বেঁধেই সরকার গড়ে বিজেপি। কংগ্রে্সকে একপ্রকার মানচিত্র থেকে জোর করে উড়িয়ে দেওয়া হয়। এদিকে মনোহর পার্রীকরের শারীরিক অবস্থার অবনতির খবর প্রকাশ্যে আসুক চায় না বিজেপি, তাই তলে তলে পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম নিয়ে আলোচনা হলেও প্রকাশ্যে মুখ খুলতে নারাজ। এদিকে অসুস্থতার খবর রাষ্ট্র হতেই বিজেপির তরফে বিষয়টিকে গুজব বলে দাবি করা হয়েছে। বিরোধীরা গুজব ছড়াচ্ছে বলে অভিয়োগ করেছে।

এদিকে আগেরবার ভোটে সংখ্যাতত্ত্বে এগিয়া থাকা কংগ্রেস আসন্ন লোকসভা নির্বাচনে ফের জয়ের স্বপ্ন দেখছেন, এবং সেই স্বপ্ন বাস্তবায়িত করতে শুরু হয়েছে তোরজোর, একটাই লক্ষ্য গোয়ায় সরকার গড়ার চাবিকাঠি দখল।

Loading...
Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here