Aajbikel

ভোটের বাজারে মদ বিক্রিতে কড়া নজরদারি কমিশনের

হাওড়া: ভোটের সময় মদ বিক্রির উপর কড়া নজরদারি শুরু করেছে নির্বাচন কমিশন। প্রতিদিন রাজ্যে কী পরিমাণ মদ বিক্রি হল, তার রিপোর্ট কমিশনে পাঠানোর জন্য রাজ্য আবগারি দপ্তরকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এমনকী, ২০১৬ সালের সঙ্গে তুলনামূলক বিচারও করা হচ্ছে। গত ১ মার্চ থেকে প্রতিদিনের হিসেব আবগারি দপ্তর থেকে নির্বাচন কমিশন নিচ্ছে। ২০১৬ সালের বিধানসভা ভোটের
 | 
ভোটের বাজারে মদ বিক্রিতে কড়া নজরদারি কমিশনের

হাওড়া: ভোটের সময় মদ বিক্রির উপর কড়া নজরদারি শুরু করেছে নির্বাচন কমিশন। প্রতিদিন রাজ্যে কী পরিমাণ মদ বিক্রি হল, তার রিপোর্ট কমিশনে পাঠানোর জন্য রাজ্য আবগারি দপ্তরকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এমনকী, ২০১৬ সালের সঙ্গে তুলনামূলক বিচারও করা হচ্ছে।

গত ১ মার্চ থেকে প্রতিদিনের হিসেব আবগারি দপ্তর থেকে নির্বাচন কমিশন নিচ্ছে। ২০১৬ সালের বিধানসভা ভোটের সময় ওই দিন, কী পরিমাণ মদ বিক্রি হয়েছিল, তার হিসেবও চাওয়া হচ্ছে। আবগারি দপ্তর সূত্রে জানা গিয়েছে, ২০১৬ সালের তুলনায় মদের বিক্রি বাড়ল কি না বা ভোটের সময়ের জন্য এখন থেকে মদ মজুত রাখা হচ্ছে কি না, তা দেখার জন্যই এই নজরদারি বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। গোটা রাজ্যে যত পানশালা ও মদের দোকান আছে, তাদের কাছ থেকে এই তথ্য নেওয়া হচ্ছে।

প্রতিদিন বেলা ১১টার মধ্যে আগের দিন কত পরিমাণ মদ বিক্রি হয়েছে, তার হিসেব মদের দোকান ও পানশালাগুলিকে আবগারি দপ্তরের সংশ্লিষ্ট সার্কেল অফিসে মদের দোকানগুলিকে জমা করতে হচ্ছে। সেখান থেকে ওই হিসেব যাচ্ছে জেলা আবগারি দপ্তরে। তারপর তা রাজ্য আবগারি দপ্তরের মাধ্যমে নির্বাচন কমিশনে পাঠানো হচ্ছে।

Around The Web

Trending News

You May like